নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ১৩ জেলে আটক

চাঁদপুরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ১৩ জেলেকে আটক করা হয়েছে। এদের মধ্যে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং আটজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) রাতে এতথ্য জানান চাঁদপুর নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (২৮ মার্চ) দিনগত রাতে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার নেতৃত্বে সদর উপজেলা মৎস্য বিভাগ ও নৌপুলিশ মেঘনায় যৌথ অভিযান পরিচালনা করে।

এসময় জাটকা ধরার অপরাধে দুলাল গাজী (২৮), রিয়াজ হোসেন (৫৫), সেলিম গাজী (৫৫), বিল্লাল জমাদ্দার (৩৫) ও আলম হোসেন (৩২) নামের পাঁচ জলেকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে কারাদণ্ড দেন। এসময় জেলেদের কাছ থেকে ৫০০ মিটার কারেন্টজাল ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

অন্যদিকে, শুক্রবার বিকেলে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার এলাকা থেকে জাটকা ধরা অবস্থায় জেলে সোহেল রানা (২০), রাজু (১৯), দেলোয়ার হোসেন (২২), রায়হান (১৯), শরীফ হোসেন (২১), নোয়াব রাঢ়ী (২০), জাহিদুল ইসলাম (১৯) ও বাবু রাঢ়কে (২০) আটক করা হয়।

এসময় জেলেদের কাছ থেকে ৬০০ মিটার কারেন্টজাল, ২০০ পোনা জাল ও পাঁচটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক আট জেলের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা করা হয়েছে।