চাঁদপুরে ফুলেল সংবর্ধনায় বিদায় নিলেন শিক্ষক হাবিব উল্লাহ মজুমদার

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয়। যেটি হাজিগঞ্জ উপজেলার গন্ধব্যপুর উত্তর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে অবস্থিত। ছোট ছোট বাঁশ দিয়ে তৈরি করা টিনের চালায় নির্মিত সেই বিদ্যালয়টি এখন চারতলা ভবনে ডান্ডায়মান।

এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করতে যে মানুষটি মাথায় করে মাটির ওড়া বহন করেছিল সেই মানুষটি আবার শিক্ষকতা করে এই প্রতিষ্ঠানকে দাঁড় করিয়েছিলেন। তিনি এ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাবিব উল্লাহ মজুমদার। এ সিনিয়র এশিক্ষকের বিদায় হলো বৃহস্পতিবার । শিক্ষক ও পরিচালনা কমিটি ও প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে সকালে বিদ্যালয় মাঠে অবসরজনিত বিদায় অনুষ্ঠানে তিনি ফুলে ফুলে সিক্ত হলেন। ফুলেল সংবর্ধনায় তিনি সংবর্ধিত করলে সহকর্মী আর শিক্ষার্থীরা ।

একদিনের জন্য প্রিয় নতুন পুরাতন সকল শিক্ষার্থীরা বিদ্যালয় মাঠে আসলেন তাঁকে বিদায় জানাতে। বিদায় অনুষ্ঠানটি ছিল অনেকটা প্রাণবন্ত। উপহার আর ফুল নিয়ে সাবেক শিক্ষার্থীরা এসে দাঁড়ালেন ঐ শিক্ষকের কাছে। অবসরজনিত বিদায় জানালেন বিদ্যালয় মাঠে এসএসসির বিদায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের সামনে। অফুরন্ত ভালোবাসায় তিনি বিদায় নিলেন তিনি ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক সৈযদ মুতেজা কামাল। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মিজানুর রহমান সুমন পাটোয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁকৈরতলা জনতা কলেজের অধ্যক্ষ মনিরুল হক পাটোয়ারী, সাবেক প্রধান শিক্ষক এস এম হোসেন মিয়া, বিশিষ্ট রাজনীতিবিদ আনোয়ার হোসেন, বিদ্যুৎসাহী সদস্য এম ইউনুছ উল্যাহ, বিশিষ্ট সাংবাদিক খালেকুজ্জামান শামীম।

শিক্ষক এটি হোসাইন আহমেদ তালুকদার ও নুরুল আমিন মিয়ার প্রাঞ্জল উপস্থাপনায় বিদায় অনুষ্ঠানে সাবেক ছাত্রদের মধ্যে উপস্থিত ছিলেন আমিন মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুস সাত্তার, বাংলাদেশ ব্যাংকের আঞ্চলিক সহকারী পরিচালক সুজন চন্দ্র ঘোষ, হাজীগঞ্জ আলিয়া মাদ্রাসার ইংরেজি বিভাগের শিক্ষক মোহাম্মদ শাকিল, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত উপ-পরিচালক জিয়াউল ইসলাম, জনতা ব্যাংক হাজিগঞ্জ শাখার সহকারী ম্যানেজার মাসুদ আলম, জাতীয় পার্টির হাজীগঞ্জ উপজেলার সাংগঠনিক সম্পাদক জহির হোসাইন টিপু,

পল্লী চিকিৎসক হাসানুজ্জামান, আব্দুল ওয়াদুদ ভূইয়া,প্রমুখ। সবশেষে বিদায়ী শিক্ষক সকলের উদ্দেশ্যে বক্তব্য রেখে সকলকে ধৈর্য ধারণ করে তাদের সঠিক দায়িত্ব পালন করার আহ্বান জানান।