মতলব-বাবুরহাট-পেন্নাই সড়কে সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক

চাঁদপুর জেলা পরিষদের মালিকানাধীন রাস্তার পাশের গাছ কাটার অভিযোগ

চাঁদপুর জেলা পরিষদের মালিকানাধীন মতলব-বাবুরহাট-পেন্নাই সড়কে সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক রাস্তার পাশের গাছ কাটার অভিযোগ এনে চাঁদপুর জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

গত ২ জানুয়ারি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান এ অভিযোগটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার চাঁদপুর, দুর্নীতি দমন কমিশন উপ-পরিচালক, সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী চাঁদপুর-এর বরাবরেও লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, চাঁদপুর জেলা পরিষদ মালিকানাধীন বাবুরহাট-মতলব পেন্নাই সড়কের পার্শস্থ বাবুরহাট হতে মতলব বাজার পর্যন্ত আশিকাটি, দাসদী, ধনপর্দ্দী, রালদিয়া, আমানউল্লাহপুর, নুরুল্যাপুর মৌজার ভূমি হতে সড়ক ও জনপদ অধিদপ্তর কর্তৃক গাছ কর্তন করা হচ্ছে।
সিএস,এসএ/আরএস এবং বিএস রেকর্ড অনুযায়ী জেলা পরিষদের মালিকানাধীন রাস্তা সমূহে উন্নয়ন/সম্প্রসারণের জন্য কোন গাছ কাটা প্রয়োজন হলে সওজ সংশ্লিষ্ট জেলা পরিষদকে অনুরোধ জানাবে মর্মে বিগত ০২ মার্চ ২০১১ তারিখের অন্তঃমন্ত্রণালয়ের একটি সিদ্ধান্ত রয়েছে।

উক্ত সিদ্ধান্ত সমূহ মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট দপ্তরগুলোকে কঠোরভাবে অনুসরণ করার জন্য স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা রয়েছে। উল্লেখিত সিদ্ধান্তের বিষয়টি সওজ, চাঁদপুর-কে বিগত ৩১.১২.২০১৭ তারিখে ৬৪২নং স্মারকের পত্রের মাধ্যমে জেলা পরিষদ কর্তৃক অবগত করা হয়।

আন্তঃমন্ত্রণালয়ের উক্ত সিদ্ধান্ত উপেক্ষা করে সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক জেলা পরিষদের রাস্তার পাশের গাছ সমূহ কর্তন করা হচ্ছে। যা বিধিমালা বিরোধী এবং অবৈধভাবে তা করা হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে অনুরোধ জানিয়েছেন।