চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ অভিযানে নিহত ৩

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্তবর্তী চর আলাতলী ইউনিয়নের মধ্যচরে ‘জঙ্গি আস্তানায়’ র‍্যাবের অভিযানে ৩ জন নিহত হয়েছেন। মঙ্গলবার ভোর চারটা থেকে এই বাড়িতে অভিযান চালায় র‍্যাব। বেলা সাড়ে ১১টার দিকে অভিযানে জড়িত এক র‍্যাব কর্মকর্তা জানিয়েছেন, বাড়ির ভেতরে তারা পড়ে থাকা তিনটি লাশ দেখেছেন।
.
তিনি আরও জানান, এই অভিযান শেষের পথে রয়েছে। দ্রুতই বিস্তারিত জানানো হবে।

দুপুরে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, বাড়ির ভেতর থেকে তারা ক্ষতবিক্ষত তিনটি লাশ উদ্ধার করেছেন।

এর আগে গোপন খবরে মঙ্গলবার ভোর চারটা থেকে বাড়িটি ঘিরে রাখে র‍্যাব। সকালে সেখানে অভিযানে গেলে বিস্ফোরণের পর বাড়িটিতে আগুন ধরে যায়। এক পর্যায়ে গোলাগুলিও হয়।

এক পর্যায়ে ঘিরে রাখা বাড়ির মালিক রাশিকুল ইসলামসহ তিনজনকে হেফাজতে নেয় র‍্যাব।
রাজশাহী র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান জানান, ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে বোমা নিষ্ক্রিয়কারী দল।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ জানান, কয়েক দিন আগে থেকেই বাড়িটি নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার ভোরে অভিযান শুরুর আগে বাড়ির ভেতরে অবস্থানকারীদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু, তারা আত্মসমর্পণ করেনি।

তিনি জানান, এরপর ভোর পাঁচটার দিকে বাড়ির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলিও চালানো হয়। এক পর্যায়ে বাড়িতে আগুন লেগে যায়।

ঘটনাস্থল থেকে চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আব্দুর রব নাহিদ জানান, জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা টিনের বাড়িটি চরাঞ্চলে। এর আশপাশে অনেক দূর পর্যন্ত কোনো বাড়িঘর নেই।

বাড়ির মালিক রাশিকুল ইসলাম। তার বাবার নাম আতাউর রহমান পাক্কু। তিনি আগে আদর্শগ্রাম চরে বসবাস করতেন। কিন্তু, পদ্মার ভাঙনে বাড়ি হারানোর পর আলাতলীতে এসে বাড়ি করেন।