ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় এবং পীরগঞ্জে সাংবাদিকের উপর হামলাসহ সারাদেশে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন ঠাকুরগাঁও টেলিভিশন সাংবাদিক অ্যাসোসিয়েশন।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে শহরের চৌরাস্তা মোড়ে এই বিক্ষোভ ও মানববন্ধন করা হয়। প্রায় এক ঘন্টাব্যাপী এই মানববন্ধনে জেলার বিভিন্ন সাংবাদিকবৃন্দর অংশ নেয়। মানববন্ধন শেষে চৌরাস্তা থেকে একটি বিক্ষোভ মিছিল করেন সাংবাদিকরা। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঠাকুরগাঁও প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী,টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি পার্থ সারথী দাস,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রোহান,সাবেক সভাপতি ফিরোজ আমিন সরকার,আহত সাংবাদিক আব্দুল লতিফ লিটু,সাংবাদিক বদরুল ইসলাম বিপ্লব, জয়নাল আবেদিন বাবুল, এমদুল হক ভুট্টু, ফারুক হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, সম্প্রতি ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় পেশাগত দ্বায়িত্ব পালনের সময় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর এর ঠাকুরগাঁও প্রতিনিধি আব্দুল লতিফ লিটু, পীরগঞ্জে দৈনিক মানবকন্ঠের উপজেলা প্রতিনিধি লাতিফুর রহমান লিমন রাজনৈতিক সন্ত্রাসীদের হামলার শিকার হন। সন্ত্রাসীরা পুলিশের সামনেই প্রকাশ্যে তাদের পিটিয়ে রক্তাক্ত জখম করলেও কর্তব্যরত পুলিশ সেই সময় নিরব ভূমিকা পালন করে।

এছাড়াও রাজশাহীসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা চলছেই। এভাবে চলতে থাকলে সাংবাদিকসহ দেশের সাধারন মানুষের জান-মাল, নিরাপত্তা ও আইনশৃক্সখলার চরম অবনতি হতে থাকবে। তাই দ্রুত দোষিদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। তা না হলে আগামীতে রাজপথে থেকে আরো কঠোর আন্দোলনের মাধ্যমে দাবী আদায় করা হবে।