ডাস্টবিনে কুকুরে খুবলে খেল জীবিত নবজাতক

গাজীপুরে ডাস্টবিনে ফেলে যাওয়া এক নবজাতককে খুবলে খাওয়ার সময় কুকুরের মুখ থেকে মঙ্গলবার দুপুরে উদ্ধার করেছে স্থানীয়রা। বিকালে নবজাতকটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

স্থানীয় জালাল উদ্দিন মাস্টার স্কুলের আয়া শাহনাজ পারভীন জানান, মঙ্গলবার দুপুরে স্কুল থেকে গাজীপুর সিটি করপোরেশনের পশ্চিম বিলাসপুর এলাকার বাসায় ফিরেন তিনি। এসময় বাড়ির পার্শ্ববর্তী জালাল মার্কেটের সামনের ডাস্টবিন থেকে একটি শিশুর কান্নার শব্দ পেয়ে এগিয়ে যান।

ওই ডাস্টবিনে একটি বাজারের ব্যাগে থাকা নবজাতকটিকে একটি কুকুর কামড়ে খাওয়ার সময় সে কান্না করছিল। পরে নবজাতকটিকে সেখান থেকে উদ্ধার করে কাপড়ে পেঁচিয়ে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

তিনি জানান, সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল সোয়া ৩টার দিকে শিশুটি মারা যায়। শিশুটির কোমরের নীচ থেকে কিছু অংশ কুকুর খুবলে খেয়ে ফেলেছে।

ধারণা করা হচ্ছে, ভূমিষ্ট হওয়ার কয়েক ঘণ্টা পর শিশুটিকে বাজারের ব্যাগে ভরে ময়লার সঙ্গে কেউ ওই ডাস্টবিনে সবার অগোচরে ফেলে রেখে গেছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, শিশুটি অপুষ্ট ছিল এবং কয়েক ঘণ্টা বয়সী ছিল।