দিনাজপুরে রেললাইনে স্লিপার ফেলে নাশকতার চেষ্টা, আটক ১

দিনাজপুরের বিরামপুরে রেললাইনের ওপর স্লিপার ফেলে রেখে নাশকতার চেষ্টা চালানোর ঘটনায় একজনকে আটক করা হয়েছে। বুধবার বিরামপুর থেকে হায়দার আলী নামে একজনকে আটক করে পুলিশ।এর আগে, মঙ্গলবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার রাত ১১টার দিকে বিরামপুর রেল স্টেশনের আউটারে রেললাইনের ওপর কয়েকটি স্লিপার তুলে রাখে দুর্বৃত্তরা। রাত ১১টায় পার্বতীপুর থেকে খুলনাগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস ট্রেনের লোকোমোটিভ মাস্টার আব্দুর রাজ্জাক ও সহকারী লোকোমোটিভ মাস্টার সনেট মুন্সি রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ব্রেক করেন। এতে ওই ট্রেনে থাকা যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান।

পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) দেবাশীষ চৌধুরী, বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুজহাত তাসনীম আওন।

এ বিষয়ে পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নুরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাইনের ওপরে রাখা স্লিপারগুলো সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। দুর্বৃত্তরা এ কাজটি করেছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

তবে এ ঘটনার পর বিরামপুর থেকে বুধবার হায়দার আলী নামে একজনকে আটক করা হয়েছে। দুর্বৃত্তদের আইনের আওতায় নিতে চেষ্টা চলছে। আমরা সব সময় সজাগ রয়েছি। ট্রেনগুলো সতর্কতার সঙ্গে চলাচল করছে বলে জানান তিনি।