নওগাঁর পত্নীতলায় ‌নির্বাচনী স‌হিংষতায় চেয়ারম্যান প্রার্থী ফারজানা সহ আটক ৪জন

নওগাঁর পত্নীতলায় ইউপি নির্বাচনে তিনটি ভোট কেন্দ্রে ভোট গণনা নিয়ে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ, অস্ত্র ছিনতাই ও হামলার ঘটনায় ঘোষনগর ইউপির চেয়ারম্যান প্রার্থী ফারজানা পারভীন সহ ৪জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার পু‌লি‌শের করা এক মামলায় ফারজানা পারভীন‌কে প্রধান আসামি করে ১১৩জনের নাম উল্লেখপূর্বক ও অজ্ঞাতনামা আরো আড়াই হাজার মানুষকে আসামি করা হয়।

 

জানা‌গে‌ছে, বুধবার পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে নওগঁার পত্নীতলা উপজেলার ঘোষনগর ইউপির ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবং নজিপুর ইউপির রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী স‌হিংষতায় পুলিশের একটি পিকআপ ও রিকুইজিশন করা একটি মাইক্রোবাসে আগুন ধরিয়ে দেয় দূষ্কৃতিকারীরা। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আন‌তে শটগান থেকে গুলি ছোড়ে। এ সময় এক পুলিশ সদস্যের কাছ থেকে শটগান ও গুলি ছিনতাই করে দুর্বৃত্তরা। এবা‌দেও কৃষ্ণপুর ইউপির পানিওরা, পত্নীতলা ইউপির মথুরাপুর এবং আকবরপুর ইউ‌পির মান্দাইন কে‌ন্দ্রেও নির্বাচনী সহিংষতার ঘটনা ঘটে। এসময় হামলায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। সরকারি কাজে বাধা, পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুর এবং ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

 

পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ জানান, ঘোষনগর ইউপি নির্বাচনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ, অস্ত্র ছিনতাই ও হামলার ঘটনা মামলায় মামলার প্রধান আসামী ফারজানা পারভীন সহ ৪জন‌কে আটক করেছে পুলিশ। পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার এবং এ ঘটনার সঙ্গে জড়িত বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

পত্নীতলা উপজেলার ১১টি ইউপির মধ্যে ৩টি ইউপির কয়েকটি কেন্দ্রে নির্বাচনী সহিংসতার কার‌নে ফলাফল ঘোষণা স্থগিত রেখে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার লিটন সরকারের উপ‌স্থি‌তি‌তে ‌রিটার্নিং অ‌ফিসার ও উপ‌জেলা নির্বাচন অফিসার জাহি‌দুর রহমান বা‌কি ৮টি ইউ‌পির ফলাফল ঘোষনা ক‌রেছেন।