নওরীনের মৃত্যুতে ইবি প্রশাসন, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রীর শোক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নওরিন নুসরাত স্নিগ্ধা’র আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বুধবার (৯আগস্ট) বেলা ১১ টায় শোকবার্তায় তিনি মরহুমার আত্মার মাগফিরাত কামনাসহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তার মৃত্যুতে পৃথক পৃথক শোকবার্তায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী, বিশ্ববিদ্যালয় সমাজিক ও সাংস্কৃতিক ঐক্যমঞ্চ ও বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি তার মৃত্যুতে আলাদা আলাদা শোকবার্তা দিয়েছে।

ছাত্রলীগের শোক বার্তায় বলা হয়, বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি, সাংস্কৃতিক কর্মী, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের নওরিন নুসরাত স্নিগ্ধা আজ মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে আশুলিয়ার পলাশবাড়ী নামাবাজারের পাশে বিজয়নগর রোডের বাড়িতে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

তাঁর আকস্মিক মৃত্যুতে বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা গভীরভাবে শোকাহত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

শোকবার্তায় ছাত্র ইউনিয়নের সভাপতি ইমানুল সোহান বলেন, নওরীন নুসরাতের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। কেননা তার মৃত্যুতে প্রগতিশীল লড়াই ও মুক্তচিন্তার জগতে অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

ছাত্র মৈত্রীর শোকবার্তায় সংগঠনটির সভাপতি আশিকুর রহমান বলেন, “নওরীন নুসরাতের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তিনি একাধারে বিশ্ববিদ্যালয়ের সেরা বিতার্কিক ও বিশ্ববিদ্যালয় থিয়েটার ও তরুণ কলাম লেখক ফোরামের অন্যতম সদস্য ছিলেন। প্রগতিশীল ও সাংস্কৃতিক অঙ্গনে পরিচিত মুখ এমন একজন মেধবী ছাত্রীর মৃত্যুতে অপুরণীয় ক্ষতি সাধিত হয়েছে। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।”

ঐক্যমঞ্চের শোকবার্তায় বলা হয়, বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি এবং আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ২০১৭- ১৮ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী নওরীন নুসরাত আজ আনুমানিক বিকাল ৬:৩০ এর দিকে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

তার আকস্মিক মৃত্যুতে ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ (ঐক্যমঞ্চ) গভীরভাবে শোকাহত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছে।

এছাড়াও বিভাগের পক্ষ থেকে বিভাগের সভাপতি সাহিদা আখতার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এর আগে গতকাল সন্ধ্যায় রাজধানীর সাভারের আশুলিয়ায় পলাশবাড়ী নামাবাজারের পাশে বিজয়নগর রোডে আব্দুর রহিমের মালিকানাধীন ভবনের ছয়তলা থেকে পড়ে মারা গেছেন নওরীন।তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি সাহিদা আখতার।

তিনি জানান, নওরীনের পারিবারিক সূত্রে জানতে পেরেছি সে তার স্বামীর সঙ্গে ঢাকাতে থাকতো। যতটুকু জানতে পেরেছি সেখানে ৬ তলা থেকে পড়ে মারা গেছে। নওরীনের মৃত্যুতে আমরা শোকাহত। তার আগে থেকেই মেন্ট্রাল স্ট্রেস ছিলো।

এর আগে গত ২১ জুলাই বিবাহ বন্ধনে আবদ্ধ হন নওরীন নুসরাত। বিয়ের পর স্বামী ইব্রাহীম খলিলের সঙ্গে ঢাকা সাভারের আশুলিয়ায় পলাশবাড়ী নামাবাজারের পাশে বিজয়নগর রোডে আব্দুর রহিমের মালিকানাধীন বাড়িতে থাকতেন নওরীন। সেখানেই তার মৃত্যুর ঘটনা ঘটেছে। কিছুদিন ধরে স্বামী স্ত্রীর মধ্যে মনোমালিন্য চলছিলো। পারিবারিক কলহের জের ধরে তিনি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছেন তার সহপাঠীরা।

বাড়ির ম্যানেজার ফারুক হোসেন বলেন, ইব্রাহিম খলিল আমাদের বাড়িতে ছয় মাস যাবত রয়েছে। শুনেছি গত জুলাই মাসের ২১ তারিখে বিয়ে হয়। এরপর ১৫ দিন হলো ইব্রাহিম তার স্ত্রী নওরিনকে নিয়ে আসেন। আজ বিকেলে হঠাৎ করে বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে নিচে পড়ে যায় নওরিন। পরে খবর পেয়ে নুসরাতকে নিয়ে স্থানীয় হাবিব ক্লিনিনে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশকে জানানো হলে মরদেহ থানায় নিয়ে যায়।