নরসিংদী রায়পুরায় ভূমিদস্যু কতৃক জীবন সাহার পৈতৃক ভিটা দখল! ডিআইজির নিকট লিখিত অভিযোগ

নরসিংদীর রায়পুরা থানার পশ্চিম পাড়া গ্রামের মৃত আবদুল জলিলের পুত্র মোঃ সিদ্দিকুর রহমান মাষ্টার, চীফ পেটি অফিসার (অব:), বাংলাদেশ নৌ-বাহিনী অভিযোগ করে জানান, তিনি রায়পুরার স্থায়ী বাসিন্দা।

অভিযোগ সূত্রে জানা যায়, চাকুরী শেষ করে পশ্চিমপাড়ায় তার পৈর্তৃক ভিটে বাড়িতে পুরনো ঘর পুণঃ নির্মান করা অবস্থায়, পাশের গ্রাম থানাহাটির মোঃ সোলায়মান মিয়া এডিশনাল এসপি, বর্তমানে উপ কমিশনার ডিএমপিতে কর্মরত রয়েছেন।

উক্ত পুলিশ সোলায়মান সাহেবের ক্ষমতা ব্যবহার করে তার ছোট ভাই আবু কাওসার মিয়া সোহেল, চাচা ইন্তাজ মিয়া ও ভগ্নিপতি সোহেল ভূঁইয়া সহ আরো বেশকিছু লোক লাঠিসোটা নিয়ে তার বাড়ির কাজে বাধা প্রদান করে এবং প্রাণনাশের হুমকি দেয়, তারা ফিল্ম স্টাইলে নির্মাণ সামগ্রী লুটপাট করে নিয়ে যায়, লুটপাটকারীরা উক্ত সোলায়মান সাহেবের ভাই চাচা বিধায় কেউ প্রতিবাদ করার সাহস পায়না।

এই বিষয়ে রায়পুরা থানায় অভিযোগ করলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহোদয় নির্মাণ সামগ্রীর চারটি রডের খাঁচা ঘটনার দুই দিন পর উদ্ধার করে দেন। বর্তমানে বাড়ি নির্মাণের কাজ বন্ধ রয়েছে। উক্ত বিষয়ে একটি সাধারন ডায়েরী করা আছে, যার নং- ১৩৫৮, তারিখ- ২৫.০৯.২৩। তার ভিটে বাড়ি দখল করে নেওয়ার নানারুপ কুটকৌশল ও বিভিন্ন হয়রানী মূলক কার্যক্রম চালানো হচ্ছে। এর আগেও পশ্চিম পাড়াতেই একাধিক হিন্দু ও মুসলমানদের বাড়িঘর জোরপূর্বক দখল করারও অভিযোগ রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে সিদ্দিকুর রহমান সংবাদকর্মী রুদ্রকে জানান, পৈর্তৃক সম্পত্তিতে স্থাপনা নির্মাণ করার চেষ্টা করার সময় সন্ত্রাসীরা তাদের ক্ষমতা অপব্যবহার করে আমাকে ও আমার পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। বর্তমানে আমি কোন উপায় না পেয়ে ঢাকা ডিএন্ডপিসি এর এডিশনাল ডিআইজির নিকট লিখিত একটি অভিযোগ দায়ের করেছি।

অন্য এক ভুক্তভোগী জীবন সাহা জানান, প্রায়ই প্রভাব খাটিয়ে বিভিন্ন মামলায় জড়িয়ে দিবে বলে তারা বিভিন্ন হুমকি প্রদান করে। এই মামলা- হামলার ভয়ে আমরা বর্তমানে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। অথচ জমির কাগজপত্র সঠিক থাকলেও মামলার ভয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে। এমনকি আমার নিজস্ব পৈর্তৃক ভিটা দখল করে নিয়েছে সন্ত্রাসীরা।

জোসনা বেগম জানান সংবাদকর্মীদেরকে বলেন, আমরা এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ঢাকা ডিআইজি অফিসে লিখিত অভিযোগ দেয়ার পর অত্যাচারের পরিমান আরও বেড়েছে। তাই এখন মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সঠিক তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জোর দাবি জানাচ্ছি আমরা এলাকাবাসী। নাহলে আমাদের প্রাণের ঝুকি রয়েছে। আমার শ্বশুরের সম্পত্তি দখল করে নিয়েছে ভূমি দস্যুরা।

এ বিষয়ে এডিশনাল এসপি মোঃ সোলায়মান মিয়ার নিকট মোবাইল ফোনে সংবাদকর্মীরা জানতে চাইলে তিনি বলেন, এটি একটি মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। আমি একজন পুলিশ কর্মকর্তা। তাই পুলিশের সুনাম নষ্ট করার জন্য তারা একটি পায়তারা করছে।