নারায়ণগঞ্জে মহাসড়কে মোটরসাইকেলে আগুন, ককটেল বিস্ফোরণ

সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা হরতালের সমর্থনে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এক ব্যবসায়ীর মোটরসাইকেলে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার রাত ১১টার দিকে উপজেলার গোলাকান্দাইল আধুরিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার হরতালের সমর্থনে শনিবার রাতে গোলাকান্দাইল আধুরিয়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মিছিলের একপর্যায়ে গোলাকান্দাইল আধুরিয়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত একটি মোটরসাইকেল থামিয়ে আগুন দেওয়া হয়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

মোটরসাইকেল চালক আবু বক্কর জানান, তিনি গাউছিয়া মার্কেট এলাকায় একটি কাপড়ের দোকান দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। প্রতিদিনের ন্যায় রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে গোলাকান্দাইল আধুরিয়া এলাকায় পৌঁছালে বেশ কয়েকজন লোক তার মোটরসাইকেল থামান। পরে তারা মোটরসাইকেলটিতে আগুন জ্বালিয়ে দেন। আশপাশের লোকজন ও টহলকারী পুলিশ এগিয়ে আসলে তারা স্লোগান দিতে দিতে চলে যান। তবে লোকজন আসলেও ততক্ষণে তার মোটরসাইকেলটি আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ভুলতা পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন, মোটরসাইকেলে আগুনের ঘটনা শুনে ঘটনাস্থলে যাই। স্থানীয় ও মোটরসাইকেল চালকের ভাষ্য মতে বিএনপির নেতাকর্মীরা এমন ঘটনা ঘটিয়েছে বলে জানতে পেরেছি। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অক্ষত ককটেল উদ্ধার করা হয়েছ। মোটরসাইকেল চালক মামলা করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। আমাদের টহলকারী পুলিশ কোনো ধরনের অগ্নি সন্ত্রাস যাতে না ঘটে, সেজন্য সজাগ থাকবে।