নেত্রকোনার খালিয়াজুরীতে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ঢাকার আশুলিয়ায় অবস্থিত হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্চিতের প্রতিবাদে নেত্রকোণার খালিয়াজুরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) খালিয়াজুরী উপজেলা পরিষদ চত্বরে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করেন খালিয়াজুরী উপজেলা শিক্ষক পরিবার।

নেত্রকোণা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির মিডিয়া বিষয়ক সম্পাদক হিমাংশু সরকারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি মোঃ দেলোয়ার হোসেন চৌধুরী,খালিয়াজুরী উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অমিও কান্ত ধর(একাংশ), শিক্ষক নেতা শফিক মাহমুদ ও আজিজুল হক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক উৎপল কুমার হত্যার সঙ্গে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে অবশ্যই বিচার করতে হবে। যাদের আমরা শিক্ষা দেই, তারাই যদি আমাদের উপর হামলা করে তাহলে আমাদের নিরাপত্তা কে দেবে? শিক্ষকরা হলো জাতির বিবেক, একজন শিক্ষককে পিটিয়ে হত্যা করা আর পুরো জাতিকে পিটিয়ে হত্যা করার সামিল। ছাত্রের হাতে শিক্ষক হত্যা এটা নৈতিকতার চরম অবক্ষয়। শিক্ষকের হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও শিক্ষকদের নিরাপত্তা রক্ষায় শিক্ষক সুরক্ষা আইন করার দাবি জানান বক্তারা