নেত্রকোনার দুর্গাপুর উপজেলা নির্বাচন শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

নেত্রকোনা জেলার সীমান্তবর্তী প্রাকৃতিক পরিবেশ নিয়ে গঠিত দুর্গাপুর উপজেলা। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১,৯৯,৬৭০, পুরুষ ভোট- ১,০০,৭৯৬, মহিলা ভোট- ৯৮,৮৭৩, হিজরা ভোট- ০১ এবং ভোট কেন্দ্র সংখ্যা- ৬১। আগামী ৮মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে অনুষ্ঠিত হবে এ উপজেলা নির্বাচন।

প্রচারণা মরিয়া হয়েউঠতে দেখাগেছে প্রার্থীদের। চেয়ারম্যান প্রার্থীদের মাঝে বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক পারভীন আক্তার (ঘোড়া), আব্দুল্লাহ হক (আনারস), প্রাক্তন পৌর চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ নেতা কামাল পাশা (কাপ পিরিচ), উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান (কৈ মাছ), উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা (মটর সাইকেল) প্রতিক নিয়ে শেষ মুহুর্তের প্রচারনায় মরিয়া হয়েউঠেছেন।

এ উপজেলায় বিএনপি বা অন্যান্য কোন দলীয় প্রার্থী না থাকায় আ.লীগের প্রার্থীদের মাঠ চষে বেড়াতে দেখা যাচ্ছে। এখন পর্যন্ত নির্বাচনী কোন সংঘাত-সহিংসতা না ঘটলেও বিভিন্ন এলাকায় প্রার্থীর কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে এমনটাই শোনা যাচ্ছে।

৭জন উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মোঃ নূরুল হুদা (দোয়াত কলম) এবং যুবলীগ নেতা ফারুক আহমেদ (হেলিকপ্টার) প্রতিকের কোন পোষ্টার বা তেমন কোন প্রচারনা লক্ষ করা না গেলেও প্রচারনায় ব্যস্ত রছেছেন অন্য পাঁচ চেয়ারম্যান প্রার্থী।

এ উপজেলায় ৬১টি কেন্দ্রে মোট বুথ সংখ্যা ৪৭৬টি এবং ঝুকিপুর্ন কেন্দ্র হিসেবে ধারনা করা হচ্ছে ৫টি। ইতোমধ্যে ভোটগ্রহন কর্মকর্তাদের মাঝে দায়িত্বপ্রাপ্ত তালিকা বন্টন এবং কর্মকর্তাগন ভোট কেন্দ্র পরিদর্শন করে নির্বাচনী বেষ্টনী ও বুথ নির্মানের কাজ শুরু করেছেন।

ভোটের পরিবেশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে দুর্গাপুর থানার অফিসার ইন-চার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, প্রায় সকল কেন্দ্র গুলোই পরিদর্শন করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসারদের তালিকাও তৈরী করা হয়েছে। এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো রয়েছে।

এ নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানির্ং কর্মকর্তা তপন চন্দ্র শীল জানান, আসন্ন উপজেলা নির্বাচনে ভোট গ্রহনের সকল প্রস্ততি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। আগামী ৮মে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহন চলবে।