নেত্রকোনার মদনে কোর্টে নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মান

নেত্রকোনার মদন গোবিন্দশ্রী ইউনিয়নের আদালতে মামলা মোকদ্দমা চলাকালীন অবস্থায় ঘর তৈরির অভিযোগ উঠেছে এক প্রভাবশালী মহলের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা যায়, গোবিন্দশ্রী গ্রামের মৃত হাদিস উদ্দিন খান এর ছেলে রুবেল মিয়ার জমিতে একই গ্রামের সৈয়দ মানিক মিয়া ছেলে সৈয়দ লতিব সরকারী আইন অমান্য করে দলিল সম্পাদন করে জোর পূর্বক ঘর নিমার্ণের কাজ চালিয়ে যাচ্ছে।

এরই প্রেক্ষিতে নেত্রকোণা কোর্ট আদালতে মামলা দায়ে করা হয়। আদালত মামলা তদন্ত করার জন্য মদন থানায় প্রেরণ করে। তারই দ্বারা বাহিকতায় (১১ এপ্রিল) সকালে এএসআই, এমদাদুল ইসলাম ঘর নিমার্ণ কাজে ১৪৫ ধারা জারি করে চলে আসলে সৈয়দ লতিব ও বর্তমান ইউপি সদস্য শাহীন তাঁর দল-বল নিয়ে মজিবর রহমান ( খোকন) এর দোকানে হামলা চালায়।

এতে মজিবর রহমান খোকন গুরুত্ব আহত হলে পরিবারের লোকজন মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এনে ভর্তি করায় ও চিকিৎসাধীন রয়েছে।

আহতের ভাই রুবেল জানান, সৈয়দ লতিফ খুবই প্রভাবশালী, ভূমিদস্যু হওয়াতে এলাকার কাউকে তোয়াক্কা করে না। মদন থানার পুলিশ আদালতে আদেশ মোতাবেক নিমার্ণাধীন ঘর তৈরির কাজে ১৪৫ দ্বারা জারি করার পর পরই সৈয়দ লতিব ও তাঁর দল-বল নিয়ে আমাদের উপর হামলা চালায়। হামলায় আমার ভাইকে দেশিয় অস্ত্র দিয়ে আঘাত করে মাথা ফাঁটিয়ে
দেয়। আমি এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।

মুঠোফোনে সৈয়দ লতিব এর নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি জমি কাওলা করে রেখেছি, ঘর তৈরির কাজ করছি, তারা আদালতে আমার নামে যত পারে মামলা মোকদ্দমা করুক।

মামলার তদন্ত কর্মকর্তা এএসআই এমদাদুল ইসলাম জানান, আমি বিবাদী সৈয়দ লতিব গংকে আদালতের নির্দেশ মানার পরার্মশ দিয়ে এসেছি। পরে জানতে পারি বিবাধীগণ বাদীগনের উপর হামলা চালিয়েছে।