দুর্গাপুরে ২দিনব্যাপি কৃষক আনন্দ মেলা চলছে ব্যাপক প্রস্ততি

পুরোনো বছর কে বিদায় ও বাংলা নতুন বছরকে বরণ করে নিতে দুর্গাপুরেও শুরু হবে ২দিনব্যাপি কৃষক আনন্দ মেলা। এ নিয়ে উৎসবমুখর পরিবেশে চলছে নানা আয়োজন। নেত্রকোণা ১ আসনের সংসদ সদস্য ও কৃষক আনন্দ মেলা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা মোশতাক আহমেদ রুহী‘র আয়োজনে অনুষ্ঠিত হবে এ মেলা।

আগামী ১৪ ও ১৫ এপ্রিল দুইদিনব্যাপি নেত্রকোনা-১ আসন (কলমাকান্দা ও দুর্গাপুর) উপজেলা একযোগে শুরু হবে এ কৃষক মেলা। স্থানীয় কৃষক ও প্রবীণ জনগোষ্ঠীকে সম্মান প্রদান তথা সকল শ্রেনীপেশার মানুষকে একটু আনন্দ এবং নতুন প্রজন্মের কাছে বাঙ্গালীর আদি কৃষ্টি ও ঐতিহ্য তুলে ধরতে এ মেলার আয়োজন করা হচ্ছে। মেলায় কৃষাণীদের চেয়ার দখল খেলা,অন্দের পাতিল ভাঙ্গা,রশি টানো, কাবাডি, লাঠি খেলা,গুপ্তধন উদ্ধার সহ গ্রাম বাংলার নানা খেলায় মুখরিত থাকবে পৌরশহরের এমকেসিএম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ।

এছাড়া দর্শকদের গান শোনাবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতি, সুকুমার বাউল,ঐশি,লায়লা এবং আভাস ব্যান্ডের তুহিন। এ উৎসব কে ঘিরে দুর্গাপুরে নবীন-প্রবীণদের এক মিলনমেলায় পরিনত হবে। প্রাণের এই উৎসবে রং লেগেছে সব বয়সের মানুষের মনে। পুরোনো বছর কে বিদায় ও বাংলা নতুন
বছরকে বরণ করতে যেনো উৎসবে মেতে উঠছেন প্রতিটি স¤প্রদায়ের মানুষ। চলছে মঞ্চ সজ্জাসহ নানা ধরনের পরিকল্পনা।

এনিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম শফিক বলেন, কৃষদের নিয়ে অত্র উপজেলা এতোবড় আয়োজন এই প্রথম। এ আসনের এমপি মোশতাক আহমেদ রুহী মহোদয়ের পরামর্শে, অনুষ্ঠান সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য ইতোমধ্যে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে। অনুষ্ঠান সুন্দর করতে দফায় দফায় বৈঠক করা হচ্ছে। সকলের অংশগ্রহনে এ কৃষক মেলা এক নজির সৃষ্টি করবে।

উপজেলা নির্বাহী অফিসার এম রকিবুল হাসান বলেন, যারা অক্লান্ত পরিশ্রম করে দেশের অর্থনীতির চাকা ঘোরানো সহ আমাদের খাদ্যের জোগান দিয়ে থাকেন সে হলো কৃষক জনগোষ্ঠী। সমাজে ওনাদের কথা অনেকেই ভাবেন না। ওনাদের আনন্দ দিতে স্থানীয় সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহী মহোদয় যে উদ্দ্যেগ গ্রহন করেছেন তা সত্যিই প্রশংসনীয়। মেলার স্থান নির্ধারণ থেকে শুরু করে মঞ্চ তৈরী এবং সার্বিক নিরাপত্তা নিয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সর্বদা সজাক রয়েছে। আশা করছি সুন্দরভাবে সম্পন্ন হবে এই অনুষ্ঠান।

এ নিয়ে এমপি মোশতাক আহমেদ রুহী বলেন, নেত্রকোনা-১ আসনকে অসাম্প্রদায়িক চেতনা, মাদক, সন্ত্রাস ও কিশোরগ্যাং মুক্ত এলাকা হিসেবে গড়ে তুলতে চাই। সন্ত্রাসীদের কোন ঠাই হবে না দুর্গাপুর-কলমাকান্দায়। আমি যুব সমাজকে ভালো পথে কাজে লাগাতে চাই। এ আসনের জনগন আমাকে বড় আশা নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয়যুক্ত করেছেন। আমি ক্রমান্বয়ে জনগনের সকল আশা পুরণ করবো ইনশাআল্লাহ্।

অপার সম্ভাবনাময় অঞ্চল দুর্গাপুর-কলমাকান্দার বিভিন্ন কাজ নিয়ে আমার অনেক চমক ও পরিকল্পনা রয়েছে। অত্র এলাকার সাধারণ কৃষকদের নিয়ে একটি অনুষ্ঠান করার স্বপ্ন দীর্ঘদিনের। এছাড়া নতুন প্রজন্মের কাছে বাঙ্গালীর আদি কৃষ্টি ও ঐতিহ্য তুলে ধরতে

আমার এই ক্ষুদ্র আয়োজন। আপনারা আমার জন্য দোয়া করেন, আমি যেনো আপনাদের ভালোবাসা ও আমাকে দেয়া বিপুল ভোটের মুল্যায়ন করতে পারি। জয়বাংলা – জয়বঙ্গবন্ধু।