নেত্রকোনার মদনে নিম্নমানের খোয়া দিয়ে রাস্তা নির্মাণ

নেত্রকোনা জেলার মদন কেন্দুয়া সড়কে ঘুর্নিঝড় আম্পান ও বন্যায় ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পূনবার্সন’ শীর্ষক প্রকল্পে নিম্নমানের ইটের খোয়া দিয়ে চলছে রাস্তার কাজ।

উপজেলা প্রকৌশলী কার্যালয় সূত্রে জানা যায়,মদন পৌরসভার চৌরাস্তা হতে কাইটাইল ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা তোরণ
পর্যন্ত ৫ কিলো ৩০০ মিটার রাস্তা সংস্কার কাজ চলছে। এ জন্য ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হযেছে। এম এ ওয়াহেদ নামে একটি স্থানীয় ঠিকাদারি প্রতিষ্টান কাজটি করছে।

সোমবার (৯ জানুয়ারী) সরেজমিনে গিয়ে ও স্থানীয় লোকদের সাথে কথা বলে জানা যায়, রাস্তার বিভিন্ন অংশে নিম্নমানের ইটের খোয়ার সাথে বালু মিশ্রিত করে রাস্তায় কাজ করছেন ঠিকাদার। নির্মানাধীন সড়ক এলাকার বাসিন্দা, আলতু মিয়া,জলিল, মজিদ, মতি,আলম, বিল্লাল অভিযোগ করেন,নিম্নমানের ইটের খোয়া দিয়ে রাস্তা নির্মানের কাজ করা হচ্ছে। তাদের আশংকা এভাবে কাজ শেষ করা হলে অল্পদিনের মধ্য রাস্তা নষ্ট হয়ে যাবে ও চলাচলের অনুপযোগী হয়ে উঠবে।

নিম্নমানের বালু ও ইটের খোয়া বিষয়ে জানতে চাইলে ঠিকাদার এমএ ওহেদ এন্টারপ্রাইজের মালিক জানান, যেখানে বালু দেওয়ার কথা সেখানে দেয়া হচ্ছে। রাস্তায় যে খোয়া কাজ হচেছ, তা উপজেলা অফিস হতে পরীক্ষীত, মদন অফিস হতে আপনাকে নিম্নমানের কাজ করায় কারন দর্শানো নোটিশ দিয়েছেন, এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন রাস্তার পরিমাণ কিছু কম ছিল, নোটিশ পাওয়ার পর রাস্তা ঠিক করে দেওয়া হয়।

উপজেলা প্রকৌশলী গোলাম কিবরিয়া পিয়াল,এর নিকট জানতে চাইলে তিনি বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তা নির্মান কাজে নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করে থাকলে অবশ্যই তাদের বিরুদ্ধে প্রযোজনীয় ব্যবস্হা গ্রহন করা হবে।
তবে গত সপ্তাহে কাজ নিম্নমানের করায়, কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।