নোয়াখালীর চাটখিলে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা

নোয়াখালীর চাটখিলে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।
স্বেচ্ছাসেবী সংগঠন ‘একটিভ ফাউন্ডেশন’ এর উদ্যোগে সোমবার (১৬ জানুয়ারি) সকালে উপজেলার চাটখিল মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠান হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও একটিভ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব জাহাঙ্গীর কবির। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভুঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহসান উল্যা চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একটিভ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জাহাঙ্গীর কবির বলেন, “আজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামীর বাংলাদেশের জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মাণের প্রধান হাতিয়ার হবে। তাদের হাত ধরেই ধারাবাহিকভাবে স্মার্ট বাংলাদেশ ও নিরাপদ ব-দ্বীপ পরিকল্পনার বাস্তবায়ন হবে।”

উল্লেখ্য, ২০২২ সালে চাটখিল উপজেলায় এসএসসিতে ৯৬ জন, দাখিলে ১৮ জন এবং কারিগরি বোর্ড থেকে ৪ জন শিক্ষার্থীসহ মোট ১১৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পায়। শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবক ও প্রতিষ্ঠান প্রধানগণও সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী প্রত্যেকের হাতে সম্মাননা হিসেবে সার্টিফিকেট এবং উপহার হিসেবে ব্যাগ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। যে সকল প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ পেয়েছে সে সকল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদেরকেও পুরস্কৃত করা হয়।