পটুয়াখালীর কলাপাড়ায় প্রতিবেশি চাচার বিরুদ্ধে শিশুকে ধর্ষণের অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ায় ৬ বছরের এক কন্যা শিশুকে ধর্ষনের অভিযোগ উঠেছে প্রতিবেশি এক চাচার বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে উপজেলার মিঠাগঞ্জ ইউপির এক গ্রামের এ ঘটনায় বুধবার শেষ বিকালে ওই শিশুর মা বাদী হয়ে কলাপাড়া থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেছেন।

একমাত্র আসামী লম্পট ইউসুফ ফকিরকে (৪৫) গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ। অভিযুক্ত ইউসুফ ফকির ওই এলাকার রুস্তুম ফকিরের ছেলে।

পুলিশ জানায়, ঘটনার দিন দুপুরে দুই কন্যা শিশুকে বাড়িতে রেখে প্রধানমন্ত্রীর দেয়া ঈদ-উপহার’র ৪৫০ টাকা আনতে পরিষদে যায় শিশুর মা। এসময় শিশুটির বাবা মৎস্য শিকারে সাগরে ছিলেন। এই সুযোগে ফাঁকা বাড়িতে বড়কন্যা শিশুকে চানাচুর কিনে দেয়ার কথা বলে পশ্চিম মধুখালী খালে ঘাটে বাধা একটি নৌকায় নিয়ে যায় অভিযুক্ত ইউসুফ ফকির। এসময় ওই শিশুর মাথার উকুন বেছে দেয়ার কথা বলে জোর করে পরিধেয় পোশাক খুলে নির্যাতন চালায় লম্পট ইউসুফ। পরে শিশুটির মা বাড়িতে ফিরলে গোপনাঙ্গে যন্ত্রনার কথা জানায়। ওই রাতে গুরুতর অসুস্থ হয়ে পরলে মায়ের জিজ্ঞাসাবাদে শিশুটি জানায় তাকে মাথার উকুন বেছে দেয়ার কথা বলে নৌকায় নিয়ে নির্যাতন চালিয়েছে প্রতিবেশি ইউসুফ চাচা।

শিশুটির মায়ের অভিযোগ, তার স্বামী সাগরে থাকায় সংশ্লিষ্ট মেম্বরকে জানালে তিনি বিষয়টি মিটিয়ে দেয়ার কথা বলে কাউকে না জানানোর অনুরোধ জানান। পরে সকালে তার স্বামী বাড়িতে ফিরলে থানায় এসে মামলা দায়ের করেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, অভিযোগ পাওয়ার পর থেকেই অভিযুক্তকে গ্রেফতারে চেষ্টা অব্যহত আছে। এছাড়া শিশুটিকে ডাক্তারী পরিক্ষার জন্য পটুয়াখালী সদর হাসপাতালে পাঠনো হয়েছে।