পটুয়াখালীর কলাপাড়ায় সেই খামারির লাল গাই চুরি

পটুয়াখালীর কলাপাড়ায় সাত মাসের বকনা বাছুরে দুধ দেয়া সেই খামার মালিক নুর ইসলাম হাওলাদারের খামার থেকে লাল গাই চুরি হয়েছে। মঙ্গলবার ভোররাতে উপজেলার পশ্চিম রজপাড়া গ্রাম থেকে প্রায় সাড়ে তিন লাখ টাকা মূল্যের গাভীটি চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল। বর্তমানে এ খামারি দিশেহারা হয়ে গাভীর খেঁাজে ঘুৃরে বেড়াচ্ছেন গ্রামের পর গ্রাম। এদিকে আদুরে লাল গাইটি খামারে দেখতে না পেয়ে এখন পাগল প্রায় নুরইলাম’র স্ত্রী ফুলবানু। কথায় কথায় মূর্ছা যাচ্ছেন তিনি। তাকে শান্তনা দিতে বাড়িতে ভীড় করছেন পাড়ার প্রতিবেশিরা।

 
প্রায় দশ বছর আগে ৬০ হাজার টাকায় ফ্রিজিয়ান জাতের একটি গাভী কিনে খামার শুরু করেন নুর ইসলাম হাওলার। বিগত দশ হাজার যাবৎ সন্তানের মতো লালন পালনের পর ভালোবেসে নাম রেখেছিলেন লাল গাই। ওই গ্রামেও লাল গাই হিসেবে গাভীটির বেশ পরিচিতি রয়েছে। দেড় মাসে আগে বাছুর প্রসবের পর প্রতিদিন ১৬ লিটার করে দুধ দিচ্ছিলো গাভীটি । বেশ ভালই চলছিল তার সংসার। কিন্তু খামার থেকে গাভাটি বাচ্চাসহ চুড়ি হয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পরেছেন তিনি।

নুর ইসলাম হাওলাদার জানান, রাত বারোটার দিকেও তিনি তার খামারে ঢুকে লাল গাইটি দেখেছেন। ফজরের নামাজ পরতে আসা মুসুল্লীরা পিকআপ ভ্যানে করে গাভী নিয়ে যেতে দেখেছেন। তবে গাভীটি চুরি হয়ে যাচ্ছে সেটা তারা বুঝতে পারেননি বলে তিনি কান্নায় ভেঙ্গে পরেন।

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান,এবিষয়ে আমরা কোনো অভিযোগ পাইনি। তবে আমরা খোঝ নিয়ে দেখছি।