খাগড়াছড়ি মহালছড়ির মাইসছড়িতে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলায় আটক

খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি উপজেলা ৪নং মাইসছড়ি ইউনিয়নে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। জেলার মহালছড়ি উপজেলার মাইসছড়ি রবি চন্দ্র কার্বারী পাড়ায় ৯ম শ্রেণীতে পড়–ুয়া এক চাকমা কিশোরীকে(১৫) ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি গত ৩০শে জুলাই শুক্রবার দুপুর ২টায় দিকে এ ঘটনা ঘটে বলে ভুক্তভোগী পরিবার জানায়।

স্থানীয় প্রত্যক্ষদশর্ী সূত্রে জানা যায়, গত শুক্রবার বাড়ির লোকজন জুমের কাজে গেলে ওই কিশোরীটির ভাত রান্নার করার জন্য বাড়িতে একা থাকে। এই সুযোগে দুপুর আনুমানিক ২টার সময় মো: সাইদুর রহমান(২৮), নামের এক যুবক ওই কিশোরীকে বাড়িতে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এতে কিশোরীটি ধস্তাধস্তির এক পর্যায়ে কোন রকম পালিয়ে গিয়ে কোনমতে সেখান থেকে প্রানে রক্ষা পান।

পরে কিশোরীটি পাশ্ববতর্ী আত্মীয় স্বজনকে জানানোর পর এলাকার লোকজন ঘটনাস্থলে গেলে ততক্ষনে অভিযুক্ত মো: সাইদুর রহমান সেখান থেকে পালিয়ে যান। অভিযুক্ত মো: সাইদুর মাইসছড়ি বাজার এলাকার বাদশা মিয়ার ছেলে।

মাইসছড়ি ইউনিয়নে ৩নং ওয়ার্ডে মেম্বার বিমল বিকাশ চাকমা বলেন, ঘটনাটি গত শুক্রবার ঘটে থাকলেও আইনী প্রক্রিয়া জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলোচনার জন্য মামলা করতে একটু বিলম্ব হতে হয়েছে।

৪নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজাই মারমা ঘটনা সত্যতা স্বীকার করে জানান, ঘটনাটি অত্যন্ত দু:খজনক। বিহিত আইনী ব্যবস্থায় দোষী ব্যক্তিকে পুলিশ আটক করেছে।

এ ব্যাপারে মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: হারুনুর রসিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শনিবার(৩১শে জুলাই) বিকেল ৩টায় ভিকটিম কিশোরীর বাবা বাদী হয়ে ধর্ষণ চেষ্টার অভিযুক্ত মো: সাঈদ এর বিরুদ্ধে শিশু ও নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। মামলার রেকর্ড অনুযায়ী অভিযুক্ত ব্যক্তিকে যথাযথ আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।