পটুয়াখালীর গলাচিপায় সিলিং ফ্যান ছিড়ে মাথায় পড়ে শিক্ষার্থী আহত

পটুয়াখালীর গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ক্লাস রুমের সিলিং ফ্যান ছিড়ে মাথায় পড়ে আহত হয়েছে বৃষ্টি কর্মকার নামের এক শিক্ষার্থী।

সোমবার (১৭ অক্টোবর) ঘটনাটি ঘটেছে সোয়া এগারটার দিকে। এ ঘটনায় ওই শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী ও বিদ্যালয়ের শিক্ষকরা জানান, প্রতিদিনের মতো সোমবার গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের পুরাতন ভবনে সপ্তম শ্রেণির কার্যক্রম চলছিল। এ সময় সিলিং ফ্যান ছিড়ে বৃষ্টির মাথায় পড়ে। পরে শিক্ষকরা এসে ওই কক্ষ থেকে সকল শিক্ষার্র্থীদের সরিয়ে নেয় এবং বৃষ্টিকে চিকিৎসার জন্য গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ বিষয়ে আহত সপ্তম শ্রেণির শিক্ষার্থী বৃষ্টি কর্মকার বলেন, আমি ক্লাসে লিখতে ছিলাম। হঠাৎ করে সিলিং ফ্যান ছিড়ে আমার মাথার উপর পড়ে। আমি চিৎকার দিলে সবাই আমার কাছে ছুটে আসে।

এ প্রসঙ্গে গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল হালিম মিয়া বলেন, আমাদের স্কুলের নতুন ভবনের কাজ শেষ হলেও তা হস্তান্তর করা হয়নি। ফলে পুরাতন ভবনে আমরা শ্রেণি কার্যক্রম চালিয়ে যাচ্ছি। পুরাতন ভবনের সপ্তম শ্রেণির ক্লাস রুমের সিলিং ফ্যান ছিড়ে বৃষ্টি নামের এক শিক্ষার্থীর মাথায় পড়ে।

আমরা বৃষ্টিকে উদ্ধার করে সাথে সাথে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাই। সেখানে চিকিৎসা শেষে তাকে বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। আপাতত বৃষ্টি শঙ্কামুক্ত।