পাবনার ভাঙ্গুড়ায় নির্ধারিত স্থানে সার না রাখায় জরিমানা

পাবনার ভাঙ্গুড়ায় সারের ডিলার নির্ধারিত স্থানে সার না রেখে কৃষক পর্যায়ে সার বিক্রয়ের শর্ত ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত আটটার পর ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান এ জরিমানার আদেশ দেন।

ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়নের বোয়ালমারী এলাকায় অভিযান চালিয়ে সারের ডিলার মেসার্স সেভেন স্টারের স্বত্ত্বাধিকারী রেজ্জাকুল হায়দারকে এই জরিমানা করা হয়। জরিমানার পাশাপাশি আগামীতে এই ধরণের কাজ না করার জন্য তাকে শতর্ক করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার দক্ষিণ মেন্দার বাসিন্দা ও মেসার্স সেভেন স্টারের স্বত্ত্বাধিকারী সারের ডিলার রেজ্জাকুল হায়দার নির্ধারিত স্থানে না রেখে নিয়মিতভাবে সার বিক্রয় করছেন না। এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান মন্ডতোষ ইউনিয়নের বোয়ালমারী এলাকায় অভিযান চালিয়ে এর সত্যতা পান। এসময় যথাস্থানে পণ্য না রাখার অপরাধে অত্যবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৩ ধারা লংঘনের দায়ে ৬ ধারা মোতাবেক ভ্রাম্যমাণ আদালতে মেসার্স সেভেন স্টার স্বত্ত্বাধিকারী সারের ডিলার রেজ্জাকুল হায়দারকে ১০হাজার টাকা জরিমানার আদেশ দেন।

পাশাপাশি তাকে চুক্তি অনুযায়ী যথাস্থানে সার রেখে বিক্রয় করার জন্য মৌখিক নিদের্শনা প্রদান করেন। এসময় ভাঙ্গুড়া থানার এসআই মুরাদ হোসেনসহ সঙ্গীয় ফোর্স উপস্থত ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান গণ্যমাধ্যমকে বলেন, সারের ডিলারগণ তাদের চুক্তি অনুযায়ী সার যথাস্থানে রেখে ব্যবসা করতে হবে। এর ব্যতিক্রম করার কোন সুযোগ নেই। এমন অভিযান আগামীতে অব্যহত থাকবে বলেও জানান তিনি।