পিরোজপুরের মঠবাড়িয়ায় বিটিভির ক্যামেরাম্যানকে হত্যার হুমকি: থানায় জিডি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তুষখালী এলাকায় বিটিভির সিনিয়র ক্যামেরাম্যান জাহিদ শরীফকে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নং- ৭১৪ তাং-১৪/০৩/২০২৪।

মোঃ জাহিদুল আহসান (জাহিদ শরীফ) তুষখালী গ্রামের মৃত. মোশারেফ শরীফের পুত্র।তিনি বিটিভির ক্যামেরাম্যান হিসেবে কাজ করেন এবং সপরিবারে ঢাকায় থাকেন।

জীবন নাশের হুমকিদাতা এবং জিডিতে উল্লেখিত বিবাদীরা হলো – মাসুম জমাদ্দার, মিরাজ জমাদ্দার,ইয়াসিন খান এবং হাফিজ খান। ইয়াসিন তুষখালী এলাকার শফিকুল নামে জাতীয় পার্টির এক নেতার পা কেটে ফেলার ঘটনার আত্মস্বীকৃত অপরাধী এবং পা কাটা মামলার অন্যতম আসামি।

জিডিতে উল্লেখ করা হয়, জাহিদ শরীফ ১২ মার্চ ঢাকার কর্মস্থল থেকে তুষখালী গ্রামের বাড়িতে আসেন।ওইদিন তিনি পৈত্রিক ভোগ দখলীয় জমির পুকুর থেকে মাছ ধরার জন্য পানি সেচ করেন।এ সময় বিবাদীরা পানি সেচ করতে বাধা দেয় এবং এক সময় পানি সেচের পাম্প মেশিন বন্ধ করে দেয়।

তখন এ নিয়ে বিবাদীদের সাথে তর্ক বিতর্ক হলে স্থানীয়া এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।পরবর্তীতে ১৪ মার্চ সকালে পুনরায় জাহিদ শরীফ উক্ত পুকুরের পানি সেচ করে।পুকুরের পানি সেচ করা হয়ে গেলে দুপুরের দিকে হঠাৎ বিবাদীরা অজ্ঞাত লোকজন এবং দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে পুকুরের মাছ ধরে নিয়ে যায়।তখন তিনি বাধা দেওয়ায় তারা তাকে খুন জখমের হুমকি দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, তর্ক বিতর্কের এক পর্যায়ে ইয়াসিন অনেকটা উত্তেজিত হয় এবং হাফিজের কাছে ব্যাগে থাকা একটি রামদা ইয়াসিনের হাতে নেয়। এরপর বিটিভির ক্যামেরাম্যান জাহিদ শরীফকে কোপানোর চেষ্টা করে।এ সময় ১৫/২০ জন লোককে পুকুরের মাছ ধরে নিতে দেখা যায়।

এ ব্যাপারে মিরাজ জমাদ্দার জানান,ওই পুকুরে আমাদের নানার জমি আছে।আমার মায়ের প্রাপ্য জমিতে মাছ ধরতে আমরা বাধা দিয়েছি।

মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) আবদুল হালিম জানান,এ ঘটনায় একটি জিডি হয়েছে।বিজ্ঞ আদালত তদন্তের নির্দেশ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।