পিরোজপুরের মঠবাড়িয়ায় আওয়ামী লীগের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় আওয়ামী লীগের ১১টি ইউনিয়ন কমিটি ঘোষণা নিয়ে সভাপতি ও সেক্রেটারির মধ্যে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১ টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌস নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার ১১টি ইউনিয়নে আওয়ামী লীগের কমিটি নিয়ে দেশ টিভি, এনটিভি, জিটিভি যে সংবাদ পরিবেশন করেছে তা বিভ্রান্তিমূলক। এ কমিটির কোন বৈধতা নেই। আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

অন্যদিকে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম মাতুব্বর তার নিজ বাসভবনে একই দিন বিকেল ৪টায় সংবাদ সম্মেলন করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, মঠবাড়িয়া উপজেলায় সদ্য প্রকাশিত ইউনিয়ন কমিটি বৈধ এবং বিধি মোতাবেক গঠিত হয়েছে। এ নিয়ে সংবাদ প্রকাশ করায় দেশ টিভি, এনটিভি সহ একাধিক ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি। একটি দলের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ইউনিয়ন পর্যায়ের কমিটিকে অবৈধ বলার এখতিয়ার একমাত্র দলীয় সভানেত্রীর আছে।
তিনি আরো বলেন- বৈশ্বিক মহামারী করোনা সংকটের কারণে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন যথা সময়ে না হওয়ায় উক্ত কমিটির অগ্রগামী কপি জেলা কমিটির কার্যালয়ে পৌঁছাতে বিলম্ব হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর জন্য যে সংবাদ সম্মেলন করেছে তা উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া আর কিছুই নয়।

প্রসঙ্গত, আগামী ৩১ ডিসেম্বর মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর এ সম্মেলনকে কেন্দ্র করেই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে বিভাজন সৃষ্টি হয়েছে।উপজেলা আওয়ামীলীগ সভাপতির বিভ্রান্তিমূলক সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা অনেকটা হতাশ হয়ে পড়েছে বলেও ব্যক্ত করেন তিনি।