পিরোজপুরের মঠবাড়িয়ায় টেস্ট পরীক্ষায় ফেল করে কিশোরীর আত্মহত্যা

২০২৩ সালের এসএসসি টেস্ট পরীক্ষায় ফেল করে পিরোজপুরের মঠবাড়িয়ায় রুবাইয়া আমিন নেহা নামে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। নেহা মধ্য সোনাখালী গ্রামের সৌদি প্রবাসী রুহুল আমিন হাওলাদারের মেয়ে এবং কে এম লতীফ ইনস্টিটিউশনের ছাত্রী।

জানা গেছে,২৯ নভেম্বর ওই ছাত্রীর এসএসসি টেস্ট পরীক্ষার ফল প্রকাশ হয়। সে মানবিক বিভাগের ছাত্রী। অংক ও ইংরেজি দুই বিষয়ে ফেল করার পর অভিমান করে ফ্যানের সঙ্গে রশি দিয়ে পেচিয়ে আত্মহত্যা করে।

ওই ছাত্রীর মা জানান,আমার মেয়ের লেখাপড়ার জন্যই গ্রামের বাড়ি থেকে এসে মঠবাড়িয়া পৌর শহরে ভাড়া বাসায় থাকতাম।নার্সারী থেকে দশম শ্রেণি পর্যন্ত দশ বছর পর কিছুই পেলাম না।শূন্য হাতে বাড়ি ফেরলাম।আমার মেয়ে মেধাবী ছিল। পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। জেএসসি পরীক্ষা করোনার কারনে হয়নি।এসএসসি টেস্টে ওর বান্ধবীরা সবাই পাস করেছে।কিন্তু ও ফেল করার বিষয়টি মানতে না পেরে আত্মহত্যা করেছে।

ওই ছাত্রীর দাদা বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান মিলিটারি জানান,নেহা ফেল করেছে শুনে আমি স্কুলের ম্যানেজিং কমিটির লোকজনের সাথে কথা বলেছি।তারা আমাকে আশ্বস্ত করেছে। কিন্তু ওইদিন সন্ধ্যায় ওদের বাসায় এসে দেখি ফ্যানের সাথে ও ঝুলে আছে। আমি দ্রুত রশি কেটে হাসপাতালে নিয়ে যাই। কর্তব্যরত চিকিৎসক ইসিজি করে মৃত্যু ঘোষনা করেন।আমরা পোস্টমর্টেম না করার জন্য অনুরোধ করেছি। কিন্তু আইনগত বাধ্যবাধকতায় পোস্টমর্টেম করতে হয়েছে।

মঠবাড়িয়া থানার এসআই মোঃ নূর আমিন জানান,এ ঘটনায় ২৯ নভেম্বর একটি ইউডি মামলা রুজু করা হয়েছে। যাহার মামলা নং- ৪৩/২২।