পিরোজপুরের মঠবাড়িয়ায় ভর্তুকি মূল্যে পিকআপ গাড়ি নিয়ে বিক্রির অভিযোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ভর্তুকি মূল্যে ১টি পিকআপ গাড়ি নিয়ে অধিক মূল্যে বিক্রির অভিযোগ উঠেছে কুদ্দুস খান নামে এক কৃষকের বিরুদ্ধে।

তিনি সাপলেজা গ্রামের মৃত আব্দুর রাজ্জাক খানের পুত্র এবং স্থানীয় একটি মাদ্রাসার সহকারি শিক্ষক। বর্তমানে পিকআপ গাড়িটি স্থানীয়ভাবে জিম্মায় রয়েছে বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২০-২১ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের জন্য উন্নয়ন বাজেটের আওতায় কৃষিবান্ধব সরকার উপকূলীয় এলাকায় ভর্তুকি মূল্যে পিকআপ গাড়ি বিতরণ করা হয়। এতে সাপলেজা এএসএসআরবিপি কৃষক ক্লাব কৃষিপন্য ও বাজার সংযোগ স্থাপন প্রকল্পে ১টি পিকআপ গাড়ি পায়। কিন্তু কৃষকদের সুবিধার জন্য ব্যবহার না করে কৃষক ক্লাবের সভাপতি কুদ্দুস মাষ্টার ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার জন্য পিকআপটি বিক্রি করে দেন।

এ ব্যাপারে কৃষক আব্দুল কুদ্দুস খান জানান, পাথরঘাটা বাসস্ট্যান্ডের বীর মুক্তিযোদ্ধা আবু মেম্বারের পুত্র সামসুদ্দোহা প্রিন্সকে পিক-আপ গাড়িটি ভাড়ায় চালানোর জন্য দেই। এজন্য একটি চুক্তিও করি। এ সময় আমার কাছ থেকে গাড়িটির মূল কাগজপত্র সে নিয়ে নেয়। এখন সে গাড়িটি নিজের বলে দাবি করে। এ নিয়ে মামলা হয়েছে। কৃষি অফিস থেকে ভর্তুকি মূল্যে নেওয়া এ গাড়িটি আসলে আমি বিক্রি করিনি।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মনিরুজ্জামান জানান, পিকআপ গাড়িটি নিয়ে একটি ঝামেলা তৈরি হয়েছে। উভয় পক্ষই নিয়ম নীতি ভঙ্গ করেছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।