পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় মাস্তান ভাড়া করে প্রতিপক্ষের ওপর হামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে মাস্তান ভাড়া করে প্রতিপক্ষের ওপর হামলা চালানো হয়েছে।

এতে আনোয়ার হোসেন গংদের ৫ জন আহত হয়েছে। আহতরা মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছে। এরমধ্যে গুরুতর আহত এমাদুলকে বরিশাল মেডিকেলে রেফার করা হয়েছে।

গত ৪ এপ্রিল সন্ধ্যায় গুলিশাখালী ইউনিয়নের হলতা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর দুই পক্ষই থানায় মামলা করতে আসে।পুলিশ রেজাউল করিম আবুর মামলা নিয়ে আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে।

জানা গেছে, ৪৭ নং হলতা মৌজার ৪৪৩ ও ৯৫১ নং খতিয়ানের ২৩৯ শতাংশ জমির মধ্যে ৭৭ শতাংশ জমি নিয়ে ছুটা হাজী বাড়ির আনোয়ার হোসেন ও আবু হোসেন গংদের মধ্যে বিরোধ রয়েছে।

এ নিয়ে শালিসি চলমান আছে। এ অবস্থায় ঘটনার দিন আবু হোসেন এবং কাইয়ুম ৬/৭ জন মাস্তান ভাড়া করে। মাস্তানরা মোটরসাইকেলযোগে রড ও চাপাতি নিয়ে ধাওয়া করে প্রথমে উজ্জলকে বাড়ির সামনে আক্রমণ করে। খবর পেয়ে বাড়ির লোকজন উজ্জলকে বাঁচাতে এলে তাদের ওপরও দুর্বৃত্তরা হামলা করে।

ভুক্তভোগী আনোয়ার হোসেনের অভিযোগ, আমরা কোর্ট থেকে জামিন নেওয়ার পরে উকিল চেম্বাররের সামনে থেকে থানা পুলিশ আমার ছেলে কালাম এবং উজ্জলকে গ্রেপ্তার করে।পরে রিকল দিয়ে তাদের থানা থেকে ছাড়িয়ে আনা হয়।থানায় আমাদের মামলা না নেওয়ায় আমরা কোর্টে মামলা করেছি।পুলিশ ঘটনাস্থল থেকে একটি মটরসাইকেল ও চাপাতি উদ্ধার করলেও পরে হামলাকারীদের তা দিয়ে দেয়।

তবে এ ব্যাপারে মঠবাড়িয়া থানার এসআই নুরুজ্জামান জানান,যে মটরসাইকেলটি আটকের কথা বলা হয়েছে তা হামলাকারীদের নয়।এছাড়া আনোয়ার হোসেন থানায় মামলা করতে আসার বিষয়টিও সঠিক নয়।যেকোন ঘটনা তদন্ত সাপেক্ষে থানায় মামলা হতে পারে।এক্ষেত্রে কোন স্বজনপ্রীতি নেই।