বাইডেন ও কমলা হ্যারিসকে নির্বাচন না করার অনুরোধ

ডেমোক্র্যাটদের জন্য কঠোর সতর্কবার্তা পাঠিয়েছেন জর্জ উইল। দ্য ওয়াশিংটন পোস্ট পত্রিকায় তার সর্বশেষ কলামে এই সতর্কবাতা প্রকাশ করেছেন তিনি।

দীর্ঘদিনের রক্ষণশীল ভাষ্যকার ডেমোক্র্যাটিক দলটিকে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হিসেবে প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে প্রত্যাখ্যান করার আহ্বান জানিয়েছেন। অন্যথায় তারা সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউসে ফিরে আসার অনুমতি দেওয়ার ঝুঁকি নিতে হবে বলেও উল্লেখ করেন।

২ নভেম্বর বুধবার প্রকাশিত ‘দেশের ভালোর জন্য, বাইডেন এবং হ্যারিসকে ২০২৪ সালের নির্বাচন থেকে সরে দাঁড়ানো উচিত’ শিরোনামের মতামত অংশে উইল লিখেছেন, বাইডেনের ‘স্বর্ণ যুগ’ আর নেই। তিনি আরও লিখেছেন, কমলা হ্যারিসও ‘তার উত্তরসূরি হিসেবে বিবেচনা করার অযোগ্য’।

জর্জ উইল বিস্তারিতভাবে তুলে ধরেন, বাইডেন এবং হ্যারিসের একাধিক ভুল পদক্ষেপ ছিল বলে তিনি বিশ্বাস করেন। ট্রাম্পের কথা উল্লেখ করে উইল বলেন, ‘২০২৪ সালে রিপাবলিকান পার্টি জাতিকে প্রেসিডেন্ট মনোনীত একজন প্রার্থী উপস্থাপন করতে পারে যার অযোগ্যতা প্রদর্শিত হয়েছে।

৮ নভেম্বর মঙ্গলবারের মধ্যবর্তী নির্বাচনের ফলাফলের পরে, ডেমোক্র্যাটদের একইভাবে জাতিকে অপমান করা এবং ক্ষতিগ্রস্ত না করার সংকল্প করা উচিত।’ট্রাম্পের দল দখলের প্রতিবাদে উইল ২০১৬ সালে জিওপি ছেড়ে দেন। ২০২০ সালে তিনি বলেছিলেন যে তিনি বাইডেনকে ভোট দেবেন প্রথমবারের মতো তিনি ডেমোক্র্যাটিক প্রেসিডেন্টের পক্ষে ভোট দেবেন।