বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : সেতুমন্ত্রী

আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিচ্ছিন্ন ঘটনার মাধ্যমে বিদেশিদের মনোযোগ আকর্ষণ করে আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।

শুক্রবার (২১ জুলাই) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভায় তিনি এমন মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, সংবিধানের বাইরে কারও চক্রান্ত বাস্তবায়ন করতে দেওয়া হবে না। সংবিধান বিরোধী তৎপরতার কাছে আওয়ামীলীগ আত্মসমর্পণ করবে না।

বিএনপি ‘এক দফা’ ঘোষণার পর থেকে সারাদেশে হত্যাযজ্ঞে মেতেছে উঠেছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি কথায় কথায় দফা দিচ্ছে, বিদেশিরাও দফা দিচ্ছে। বিএনপির একটাই দফা শেখ হাসিনাকে হটাতেই হবে। প্রধানমন্ত্রীকে যেখানে পদত্যাগ করতে বলছে সেখানে তারা ডায়ালগ করবে কার সঙ্গে।

তিনি আরোও বলেন, বিশ্বের অন্য যে কোনো দেশের তুলনায় বাংলাদেশে শান্তিময় পরিবেশ বিরাজ করছে। আফ্রিকান দেশগুলোতে নির্বাচন নিয়ে প্রতিনিয়ত সমস্যা। এগুলো মেটাতে জাতিসংঘের প্রতি আহ্বান জানাই। বাংলাদেশের সংকট নিয়ে বিদেশিদের এতো মাথা ব্যথা না থাকলেও চলবে।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় অনেককে গ্রেফতার করা হয়েছে। প্রার্থী যে-ই হোক তার ওপর হামলা গ্রহণযোগ্য নয়। সরকার ব্যবস্থা নিচ্ছে।