বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল আর্জেন্টিনা!

এবারের রাশিয়া বিশ্বকাপের আগে দল হিসেবে একটু নড়বড়ে অবস্থাতেই আছে দুইবারের বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। অনেকেই দলটিকে ‘মেসিনির্ভর’ বলে সমালোচনা করছেন। এর মধ্যেই এল আরেক দুঃসংবাদ। বিশ্বকাপের ৬ দিন আগে হাঁটুর ইনজুরিতে পড়েছেন মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনি। এই কারণে তার বিশ্বকাপটাই শেষ হয়ে গেল! আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন আজ শুক্রবার এই তথ্য নিশ্চিত করেছে।

স্পেনে অনুশীলন ক্যাম্প চলাকালীন হাঁটুর ইনজুরিতে পড়েন লানজিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারের মাধ্যমে আর্জেন্টিনা ফেডারেশন জানায়, ‘আজ সকালের অনুশীলনে ইনজুরিতে পড়েন লানজিনি। তার ডান হাঁটুর লিগামেন্টে সমস্যা দেখা দিয়েছে।’

গ্রীষ্মকালীন ট্রান্সফারে ওয়েস্টহ্যাম থেকে লিভারপুলে যাওয়ার কথা রয়েছে ২৫ বছর বয়সী লানজিনির। এই ইনজুরির দীর্ঘ সময়ের জন্য সাইডলাইনে চলে গেলেন তিনি। তবে তার ইনজুরিতে বড় চিন্তার ভাজ পড়লো আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলির কপালে। কারণ লানজিনিকে শুরু থেকেই একাদশে রাখার পরিকল্পনা ছিল তার।

আগামী শনিবার বিশ্বকাপের জন্য রাশিয়ার উদ্দেশ্যে রওনা দেবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে লড়াই দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আকাশী-নীল জার্সিধারীরা। এই গ্রুপে আরও রয়েছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে মেসিদের বিশ্বকাপ মিশন শুরু হবে। তবে স্কোয়াড থেকে ২৫ বছর বয়সী এই তরুণের ছিটকে পড়া নিঃসন্দেহে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের স্বপ্নে বড় ধাক্কা।