বৃহত্তর সিলেটে শৈত্যপ্রবাহ, কর্মমুখি মানুষ বিপাকে

বৃহত্তর সিলেটে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। তবে সিলেট জেলা থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে শুরু হওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্ততর। এর কিছুটা প্রভাব ফেলেছে সিলেট জেলার আশ পাশ উপজেলা গুলোতে।

শনিবার (১৬ জানুয়ারি) দেশের সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেট বিভাগের শ্রীমঙ্গল জেলায় ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ওই দিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শ্রীমঙ্গলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

এদিকে সিলেটের সমীন্ত এলাকায় অধিক পরিমান শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশা দেখা যায়। শনিবার সিলেটের কোথাও সূর্যের আলো দেখা যায়নি। কর্মমুখী মানুষ ভোরে কাজের উদ্দ্যেশে ঘর থেকে বের হলে কাজ না পেয়ে অনেকে ঘরে ফিরতে দেখা যায়। শহরে ছিন্নমূল মানুষ মাত্রারিক্ত শৈত্যপ্রবাহ পড়ায় রাত যাপন করতে হচ্ছে কষ্টে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে পরবর্তী ৭ ঘণ্টা ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ অস্থায়ীভাবে মেঘলা ও আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।