মওদুদের শোকসভা বন্ধের পরিণতি ভালো হবে না : কাদের মির্জা

আমরা অস্ত্রধারীদের কথা শুনি, অপরাজনীতি যারা করেন তাদের কথা শুনি বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সদ্য প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদ স্মরণে আবদুল কাদের মির্জার ডাকা শোকসভা পুলিশ স্থগিত করলে রোববার (২১ মার্চ) দুপুরে ফেসবুক লাইভে এসে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে তিনি বলেন, “আমাদের এক নেতা বলেছেন, ‘কেউ যদি অধম হয়, আমরা কেন উত্তম হব না।’ নেতাজি এ বক্তব্য মানুষের জন্য, নিজের ক্ষেত্রে সেটা প্রযোজ্য নয়।”

কাদের মির্জা বলেন, ‘আমাকে খাটো করার জন্য দলের উচ্চ পর্যায় থেকে নিম্ন পর্যন্ত নানা ষড়যন্ত্র-চক্রান্ত চলছে। বাংলাদেশে ক্ষমতায় আসলে কিছু লোক মনে করে এটা তার পারিবারিক সম্পত্তি। যা ইচ্ছা তা করবে, যা ইচ্ছা তা বলবে। আমাকে থামিয়ে দেয়ার জন্য, মুখ বন্ধ করার জন্য, আমাকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য, আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে। আজকের এ প্রোগ্রাম বন্ধ করে দেওয়া হয়েছে। এটার পরিণতি কিন্তু ভালো হবে না। যারা এ নির্দেশ দিয়েছেন আপনিও একদিন এ ধরনের নির্দেশে লাঞ্ছিত হবেন, অপমানিত হবেন।

তিনি বলেন, ‘আমার ছেলেদের জামিন হয়না প্রতিপক্ষের ছেলেদের জামিন হয়। প্রশাসন একতরফাভাবে আমার লোকজনকে হয়রানি করছে। আমার পাশে কাউকে দেখলে তার বিরুদ্ধে মামলা দিচ্ছে তাকে গ্রেফতার করছে। কাদের মির্জার মুখ বন্ধ করতে হলে, তার আশপাশে যারা আছে তাদের যে কোনোভাবে হোক সরাতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমি স্পষ্ট ভাষায় বলবো যত ষড়যন্ত্র করুন। যত অস্ত্রবাজি করেন, যত চক্রান্ত করেন আমাকে কোন অবস্থায় সত্যবচন থেকে দূরে সরানো যাবে না। আমি সাহস করে সত্য কথা বলব। এটা কার পক্ষে যাচ্ছে, কার বিরুদ্ধে যাচ্ছে আমি বলতে পারবো না।’