মাদারীপুরের শিবচরে আলোচিত মাছ ব্যবসায়ী হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

মাদারীপুরের শিবচরে আলোচিত মাছ ব্যবসায়ী হত্যা মামলায় দুই আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব। ব্যবসায়ী দাদন চোকদাদের হত্যা মামলার পলাতক আসামীদের ১ বছর পর গ্রেফতার করা হয়েছে।

শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকা থেকে রবিবার (০৪ ডিসেম্বর) সন্ধ্যায় তাদের গ্রেফতার করা হলেও রাতে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে ‌র‍্যাব-৮, সিপিসি-৩ ক্যাম্পের কোম্পানি কমান্ডার কে এম শাইখ আকতার বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, শিবচর পৌর এলাকার পূর্ব শ্যমাইল এলাকার আনোয়ার শেখের ছেলে রাকিব শেখ (১৭) ও একই এলাকার হালিম শেখের ছেলে সাগর শেখ (১৭)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শিবচর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব শ্যামাইল গ্রামের মৃত আদম চোকদারের ছেলে মাছ ব্যবসায়ী দাদন চোকদারের সাথে জমিসংক্রান্ত বিরোধ চলছিল। গত বছরের ২৩ নভেম্বর দুপুরে প্রতিপক্ষ সেলিম শেখের বাড়ির সামনে দিয়ে দাদন যাচ্ছিল এসময় তাকে কুপিয়ে হত্যা করে সেলিম শেখসহ ২০ জনের একটি দল। কুপিয়ে আসামীরা এক পা শরীর থেকে বাঁ পা বিচ্ছিন্ন করে নিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে পাঠানোর পথে সে মারা যান। এ ঘটনায় পরের দিন (২৪ নভেম্বর) সকালে দাদনের ভাই পান্নু চোকদার বাদী হয়ে শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে আসামী করেন নজরুল শেখ, সেলিম শেখসহ ১৩ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ১৫ জনকে।

এ মামলার পলাতক আসামী ছিলেন রাকিব ও সাগর তারা আত্মগোপন করে এবং দেশের বিভিন্ন স্থানে গা ঢাকা দিয়ে দীর্ঘ ১ বছর পলাতক ছিলেন। ঘটনাটি র‌্যাবের নজরে আসার পরে ‌র‍্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প তদন্ত শুরু করে এবং গোপন সংবাদের ভিত্তিতে তাদের অবস্থান জানতে পেরে রবিবার দুপুরে অভিযান পরিচালনা করার মাধ্যমে রাকিব ও সাগরকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরে র‌্যাব তাদের শিবচর থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

র‍্যাব-৮ এর কোম্পানি কমান্ডার এম শাইখ আকতার জানান, গোপন সংবাদের খবর পেয়ে ১ বছর আগে শিবচরে সংঘটিত আলোচিত দাদন হত্যা মামলার ২ প্রধান আসামীকে গ্রেফতার করা হয়। তাদেরকে মাদারীপুরের শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে।