ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডির চাউল আত্মসাৎ, চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাজিবপুর ইউনিয়নের জাতীয় পার্টি মনোনিত চেয়ারম্যান আব্দুল আলী ফকিরের বিরুদ্ধে ভিজিডি’র চাল আত্মসাতের অভিযোগে হতদরিদ্র নারীরা বিক্ষোভসহ ঝাড়– মিছিল করেছে।

রবিবার (১৫ জানুয়ারী) ওই ইউনিয়ন পরিষদের সামনে থেকে ঝাড়সহ বিক্ষোভ মিছিল করে ময়মনসিংহ-দেওয়ানগঞ্জ সড়কের শাহাগঞ্জ বাজারের চৌরাস্তা মোড়ে অবস্থান নেয়।

জানা যায়, রাজিবপুর ইউনিয়নের প্রায় দুই’শ দুঃস্থ নারী ২১ মাসের ভিজিডি’র চাল পায়নি এনিয়ে কয়েক দফা উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেও প্রতিকার না পেয়ে তাঁরা ঝাড়ুসহ বিক্ষোভ মিছিল করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিনের সাথে কথা হলে তিনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি করা হয়। পরে তদন্ত কমিটির প্রতিবেদনে অনিয়ম প্রমানিত হওয়ায় পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্যে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদনসহ চিঠি প্রেরণ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল আলী ফকির বলেন, নিবার্চিত হওয়ার পর এপ্রিল ২০২২ থেকে নিয়মিত চাল দেয়া হয়েছে। পূর্বের চেয়ারম্যানের আমলে কার্ড গুলো করা হয়। তিনি কাকে কার্ড দিয়েছেন বা দেননি সেটা জানা নেই।

তিনি আরো বলেন, গত নভেম্বরে অভিযোগের পর জানতে পারি প্রকৃত কার্ডধারীরা চাল পাচ্ছে না। ট্যাগ অফিসারের উপস্থিতিতেই চাল বিতরণ করা হয়েছে। তদন্তকালে আমার অনিয়ম হয়েছে এটা কোন কার্ডধারী বলেননি।

এ বিষয়ে সাবেক চেয়ারম্যানের সাথে কথা বলতে তাঁর মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।