ময়মনসিংহের গৌরীপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যে সামনে নিয়ে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল ও প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (ডিএলএস) ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি) এ প্রদর্শণীর আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এতে ৪০টি স্টল অংশগ্রহন করেছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনীন এর সভাপতিত্বে উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা নজরল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মোহাম্মদ হারুন অর রশিদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, সদ্য বিদায়ী প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ নাজিমুল ইসলাম বলেন যে, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ কে সামনে রেখে প্রাণিসম্পদ অধিদপ্তর এগিয়ে যাচ্ছে এবং তা ২০৪১ সালের মধ্যে এ দেশকে একটি স্মার্ট বাংলাদেশে উপনীত করবে। অন্যান্য অনেক দিবস জাতীয় দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে কিন্তু প্রাণিসম্পদ দিবসটি জাতীয় দিবস হিসেবে স্বীকৃত হয়নি। প্রাণিসম্পদ সেবা সপ্তাহ যাতে জাতীয় ভাবে সারাদেশে পালিত সে প্রস্তাব মহান জাতীয় সংসসদে উত্থাপনের জন্য মাননীয় প্রধান অথিতির কাজে জোর দাবি জানান গৌরীপুর লাইভস্টক এর জন্য একটি সমৃদ্ধ এলাকা।

সদ্য যোগদানকারী প্রাণী সম্পদ কর্মকর্তা ড.হারুন অর রশিদ ত্রিশালে সুনাম ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করেছেন। এই এলাকার মানুষ উনাকে সহযোগিতা করলে ও দিকনির্দেশনা দিলে গৌরীপুরে লাইফস্টকের বিপ্লব ঘটবে। প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু কাউসার চৌধুরী রন্টি, বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মুক্তাদির শাহীন।

পরে শ্রেষ্ট কৃষক আবুল ফজল, ডেইরি খামার মালিক আলিম উদ্দিন, সাফিনা সাইলেজ এর ব্যবস্থাপনা পরিচালক শামীম আলভী খামার মালিক নূর আলীসহ ১৬ জনকে পুরস্কার প্রদান করে।