ময়লা-আবর্জনা দিয়ে তৈরি হয়ে গেল একটা বাড়ি!

এখন নতুন টেকনোলজির যুগ। প্রতিদিন নিত্য নতুন জিনিস দিয়ে কত কিছু তৈরি হচ্ছে।

নতুন ডিভাইস তৈরির পাশাপাশি অনেক নতুন টেকনোলজির বাড়িও তৈরি হচ্ছে। এসব বাড়ি দেখলে আপনিও চমকে যাবেন। কিন্তু আপনাকে যদি বলা হয় নতুন কোনও টেকনোলজি নয় এবার ময়লা আবর্জনা দিয়ে তৈরি হল গোটা একটা আস্ত বাড়ি। এতটুক পরে নিশ্চয় আপনি চমকে গিয়েছেন। আর মনে মনে এলোপাথাড়ি গালাগালি দিচ্ছেন। তবে বলে রাখি আপনি যা খুশি ভাবতে পারেন। এবার এমনটায় হয়েছে। ম্যাকডোনাল্ডসের ময়লা-আবর্জনা দিয়ে তৈরি হয়ে গেল একটা বাড়ি!

ম্যাকডোনাল্ডসের ময়লা-আবর্জনা এতদিন শুধু ফেলে দেওয়ার জন্যে ছিল। এ দিয়ে কিছু করা যাবে কেউ কোনোদিন ভেবে দেখেনি। তবে অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছে এক স্কটিশ ভদ্রলোক। এসব আবর্জনা দিয়ে রীতিমতো নিজের বাড়ি বানিয়ে ফেলেছেন তিনি। এই ভদ্রলকের নাম আনগুস কার্নি। গোটা একটি বাড়ি বানাতে যা পাহাড় সমান আবর্জনা দরকার তার সবটায় তিনি কিনেছেন। তা কিনতে মাত্র খরচ হয়েছে মাত্র ১৫ হাজার পাউন্ড।

সান পত্রিকা জানায়, ডান্ডিতে নিজের বাড়ি বানাতে ম্যাকডোনাল্ডস থেকে যত আবর্জনা কিনেছেন আনগুস কার্নি। এই ময়লা মাধ্যমে বাড়ি তৈরির উপকরণে পরিণত করা হয়েছে। ৫৫ বছর বয়সী কার্নি জানিয়েছেন, প্রথমে তো সবাই আমাকে পাগল বলতে লাগলো। কিন্তু আমি জানতাম যে আমি পারবো। বাড়ি বানিয়েও ফেলেছেন তিনি। এই বাড়িটি তৈরি করতে তার মোট ১৫ হাজার পাউন্ড ব্যয় হয়েছে। এখন দিব্যি নিজের বাড়িতে সুখের সময় কাটাচ্ছেন তিনি।