যশোরের বেনাপোলে বিদেশী টাকাসহ পাচারকারী আটক

যশোরের বেনাপোল সীমান্ত এলাকা থেকে ইউএস ডলার, সৌদির রিয়াল, কানাডিয়ান ডলার ও ভারতীয় রুপিসহ আশিক মিয়া (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকালে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আশিক শরীয়তপুর জেলার জাজিরা থানার কলিমোল্যো মাস্টার কান্দি গ্রামের নুরুল হক মোল্যার ছেলে।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানান, বেনাপোল আইসিপির আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে বিজিবি কতৃক নিয়মিত তল্লাশিকৃত ভারত হতে আগত একজন পাসপোর্টধারী যাত্রীর ব্যাগ তল্লাশি করা হয়।

প্রাথমিকভাবে ব্যাগের ভিতরে ভারতীয় বিস্কুট ও সনপাঁপড়ীর প্যাকেটে ইউএস ডলার পাওয়া যায়। পরবর্তীতে উক্ত ব্যক্তি ও তার লাগেজ ব্যাটালিয়ন ভারপ্রাপ্ত অপস্ অফিসারের উপস্থিতিতে অধিকতর তল্লাশি করে তার ব্যক্তিগত লাগেজের মধ্যে আইন-শৃক্সখলা বাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য সনপাপড়ী ও বিভিন্ন প্রকার বিস্কুট এর প্যাকেটের মধ্যে অভিনব কায়দায় সাজানো ইউএস ডলার ২২ হাজার ৩শ’, সৌদি রিয়াল ৫৭ হাজার, কানাডিয়ান ডলার ১০ হাজার, ভারতীয় র“পি ৭২০, বাংলাদেশী টাকা ৭ হাজার ৪৩০, বিদেশী মদ ৮ বোতল, ১টি মোবাইল উদ্ধার করা হয়।

এসময় উক্ত ব্যক্তিকে আটক করা হয়। আটককৃতের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি।