যশোরের বেনাপোলে সরকারি স্কুলের গাছ কর্তন, অভিযোগের তীর ইউপি সদস্যের দিকে

বেনাপোলের পুটখালি ইউনিয়নের কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ টি মেহগনি গাছ বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার হোসেনের বিরুদ্ধে। গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দুটি গাছ কেটে ফেলা হয়। পরে পুলিশ এসে গাছ কাটা বন্ধ করে দেয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, কদমতলা গ্রামের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার হোসেন কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ টি মেহগনি গাছ টেন্ডার ছাড়াই বিক্রি করে দিয়েছেন বারপোতা গ্রামের জাহিদুলের কাছে। ৩৪ হাজার টাকায় বিক্রি করা দুটির মধ্যে একটি গাছ বারোপোতা বাজারে লাবুর মিলে রাখা হয়।

ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, কয়েকটি গাছ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে বলে কাটা হয়েছে।

কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন বলেন, শুক্রবার স্কুল বন্ধ ছিলো। এ সুযোগে একটি মহল স্কুলের কয়েকটি গাছ কেটে নিয়ে যাচ্ছিল। পুলিশ এসে গাছ কাটা বন্ধ করে দেয়।

এ বিষয়ে পুটখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফফার জানান, গাছ কর্তনের বিষয়টা আমি শুনেছি, আমি তখন ঢাকায় অবস্থান করছি। আপনার পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার গাছ কর্তনের সাথে জড়িত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে চেয়ারম্যান বলেন, ইউপি সদস্য দেলোয়ারের ভাই যেহেতু স্কুল পরিচালনা কমিটির সভাপতি সেহেতু তাদের জোকসাজস্য থাকতে পারে।