মাদারীপুরে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা আত্মসাৎ এর অভিযোগ, বিক্ষোভ সমাবেশ

মাদারীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভুঁইয়ার বিরুদ্ধে ব্যবসায়ীদের টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে। সোমবার (৩ জুলাই) বিকেলে ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল করেছে।

মাদারীপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চেম্বার অব কমার্স ভবনের সামনে এসে বিক্ষোভ সমাবেশ শেষ হয়। বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা দাবি করেন, মনিরুল ইসলাম একটি বহুজাতিক সিগারেট কোম্পানির ডিলার। তিনি ব্যবসায়ীদের পণ্য দেওয়ার কথা বলে ৬৮ কোটি টাকা নেন। এরপর পণ্য না দিয়ে ব্যবসায়ীদের বিভিন্নভাবে হয়রানি করেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভুঁইয়া। তিনি বলেন, আমি উল্টো দুই ব্যবসায়ীর কাছে বিপুল পরিমাণ টাকা পাবো। পাওনা টাকা আদায়ের জন্য আমি কোর্টে মামলা করলে তারা ক্ষুব্ধ হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে। আমি চাই বিষয়টি দুদকের মাধ্যমে সুষ্ঠু তদন্ত হোক।

তবে মনির হাওলাদার নামে এক ব্যবসায়ী বলেন, তুষার ভুঁইয়া কাছে ১৫ কোটি টাকা পাব। টাকা চাইতে গেলে সে বিভিন্ন সময় আমাদের ভয় বেশি দেখায়।

একই অভিযোগ করেন পুরান বাজারের আরেক ব্যবসায়ী শাখাওয়াত হাওলাদার। তিনি বলেন, আমি তুষার ভুঁইয়া কাছে ৮ কোটি টাকা পাবো টাকা চাইতে গেলে সে অস্ত্রের ভয় দেখায়। আমি আমার টাকা ফেরত চাই।

এব্যাপারে মাদারীপুর চেম্বার অব কমার্সের সভাপতি হাফিজুর রহমান জাচ্চু খান বলেন, তিন ব্যবসায়ী টাকা পাবে এবং অভিযোগ এনে আমাদের কাছে দরখাস্ত করেছে বিষয়টি কারণ দর্শানোর জন্য আমরা মনিরুল ইসলাম তুষার ভাইকে চিটি করেছিলাম। অন্যান্য ব্যবসায়ীরাও মোট ৬৮ কোটি টাকা পাবে বলে আমাদের জানিয়েছেন। আমরা চাই তিনি পাওনাদারদের টাকা ফেরত দেক।