লালমনিরহাটের পাটগ্রামে সীমানা নিয়ে জটিলতা; অগ্নিসংযোগ ও মারধরের অভিযোগ

লালমনিরহাটের পাটগ্রামে সীমানা জটিলতা নিয়ে বসতবাড়িতে আগুন ভাংচুর ও মারধরের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় স্থানীয় থানায় মামলা হওয়ার পর নুর আলম নামে একজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করা হলেও অন্যান্য আসামীরা হুমকী দিচ্ছে এমন অভিযোগ রশিদুল ইসলাম নামে এক ব্যক্তির।

গত সোমবার (২৪ এপ্রিল) বিকেলে ওই উপজেলার কুচলিবাড়ী ইউনিয়নের ভারতীয় সীমান্তঘেষা কলসিরমুখ এলাকায় এ ঘটনা ঘটে।

ওই এলাকার মৃত বাহার উদ্দিনের পূত্র রশিদুল ইসলামের অভিযোগ তার ভাতিজা দুলাল হোসেনের সাথে বেশ কিছুদিন ধরে জমির সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে স্থানীয়ভাবে মিমাংশার আলোচনা চলে আসছে। কিন্তু গত সোমবার বিকেলে হঠাৎ করে দুলাল হোসেন তার দলবলসহ তাদের বাড়িতে হামলা চালায় ও অগ্নিসংযোগ করে।

সেই হামলায় বাঁধা দিতে গেলে তার ভাই ফজলুল হক, শামসুল হক, বাবুল হোসেন ও ভাবি ফেন্সি খাতুন গুরুতর আহত হয় এমন অভিযোগ তার। তারা বর্তমানে রংপুর ও পাটগ্রাম হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। এ ঘটনায় রশিদুল ইসলাম বাদি হয়ে স্থানীয় থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় একজনকে গ্রেফতার করা হলেও বাকি আসামীরা হুমকি দিচ্ছে এমন অভিযোগ তুলেন রশিদুল ইসলাম ও তার লোকজন।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন দুলাল হোসেন। তার দাবি অমিমাংশিত সীমানায় জোর করে বেড়া দেয়ার চেষ্টা করেন আমার চাচাসহ অন্যরা। এসময় আমরা বাঁধা দিতে গেলে তারাই আমাদের উপর হামলা চালায়।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করা হয়। পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।