সাংবাদিক বারী হত্যার প্রতিবাদে, সিরাজগঞ্জের চৌহালী প্রেসক্লাবের মানববন্ধন

দেশের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ডিবিসি’র প্রযোজনা নির্বাহী, সিরাজগঞ্জের সন্তান আব্দুল বারী’কে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রæত গ্রেফতারের দাবিতে সিরাজগঞ্জের চৌহালী প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চৌহালীতে কর্মরত গণমাধ্যমকর্মীরা।
রবিবার (১২ জুন) দুপুরে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচিটি পালন করা হয়।

চৌহালী প্রেসক্লাবের সভাপতি মোঃ ইদ্রিস আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা শহিদুল ইসলাম, সহ-সভাপতি মাহমুদুল হাসান, রোকনুজ্জামান রকু, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন আপন, সাংগঠনিক সম্পাদক আল-ইমরান মনু, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ ফরিদ, কোষাধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক বদিউজ্জামান লুৎফর, কার্যকরী সদস্য মোঃ শাকিল আহমেদ, সাংবাদিক রমজান প্রামানিক।

সাংবাদিকদের সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে উপস্থিত ছিলেন, চৌহালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন সরকার, ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, খাষ কাউলিয়া ইউপি চেয়ারম্যান আবু সাইদ বিদ্যুৎ, বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কালাম মোল্লা, খাষ পুখুরিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুম সিকদার, খাষ পুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু দাউদ সরকার, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফ সরকার প্রমূখ।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকদের হত্যা করে কলম থামিয়ে রাখা যাবে না, আব্দুল বারীকে যেখানে হত্যা করা হয়েছে সেখানে সিসি ক্যামেরার আওতায় থাকলেও ঘটনার কয়েকদিন অতিবাহিত হলেও এখনও হত্যাকারীদের চিহ্নিত করতে পারেনি প্রশাসন। তাই অতিবিলম্বে পুলিশ প্রশাসন যদি আসামীদের চিহ্নিত করে গ্রেফতার করতে না পারে তাহলে আমরা কঠোর কর্মসূচী ডাকবো।

আরও বলেন আব্দুল বারী ছিলেন তার পরিবারের একমাত্র আয় উপার্জনকারী, তাকে হত্যা করাতে তার পরিবার হয়ে পড়েছে নিঃস্ব, তাই সরকারের পক্ষ থেকে তার পরিবারের আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে এবং হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচার আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, গত বুধবার রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে ডিবিসি’র প্রযোজনা নির্বাহী আব্দুল বারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে বৃহস্পতিবার আব্দুল বারীকে তার জন্মভূমি সিরাজগঞ্জ সদর উপজেলার চন্ডিদাসগাঁতীতে দাফন করা হয়।