সাতক্ষীরার কালিগঞ্জ-বাঁশতলা সড়কের বেহাল দশা, ভোগান্তি চরমে

কালিগঞ্জ টু বাঁশতলা সড়কটি বেহাল দশা চরম দূর্ভোগে পড়েছে এলাকার সাধারণ পথচারীরা।
কালিগঞ্জ টু বাঁশতলা সড়কের ফতেপুর স্কুলের সামনে থেকে বাঁশতলা নদীর ধার মৎস্য সেট পর্যন্ত সড়কটি এখন সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ নর্দমায় পরিণত হয়েছে।চলাচলের ভোগান্তিতে পড়েছে পথচারীরা ও সাধারণ জনগণ।

সোমবার (৩১মে) বেলা ১১টায় সরজমিনে গিয়ে দেখা গেছে কালিগঞ্জ টু বাঁশতলা সড়কের নতুন করে সড়কটির সংস্কার কাজ হচ্ছে। কিন্তু ফতেপুর স্কুলের সামনে হতে বাঁশতলা নদীর ধার মৎস্য সেট পর্যন্ত সড়কটি ভেকু দিয়ে খনন করে মাছ চাষ করার উপযুক্ত গভীর পুকুরে পরিণত করে রেখেছে।

১৩ কিলোমিটার সড়কটি এখন যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে দেখে মনে হচ্ছে সড়কটি মেরামত ও তদারকীকারী প্রতিষ্ঠানের কোনো কর্মকর্তা নেই। দীর্ঘ কয়েক বছর ধরে সড়কটি সংস্কার না হওয়ায় বর্তমানে চলাচলের জন্য সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তাটির দুরবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে- গাড়ি চলাচল তো দূরের কথা, জনসাধারণের চলতে কষ্ট হচ্ছে।

কিছু কিছু স্থানে এমন হাল সৃষ্টি হলে- জরুরি মালবাহী গাড়ি, অ্যাম্বুলেস, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়িসহ সকল প্রকার ইঞ্জিনচালিত গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশের সাদা সোনা খ্যাত বাগদা চিংড়ি বাঁশতলা মৎস্য সেট ও খেজুরতলা মৎস্য সেট থেকে প্রতিদিন কয়েক লাখ টাকার মাছ বহনে এই সড়কটি ব্যবহার করা হয়। খানাখন্দে ভরা, সড়কে বড় বড় গর্তে পানি জমে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে যাত্রী, স্কুলপড়ুয়া ছাত্রছাত্রীসহ জনসাধারণ।

এ সড়কটি দিয়ে প্রতিদিন জনসাধারণ জরুরি প্রয়োজনে সড়কটি একমাত্র রাস্তা পাশাপাশি ব্যবসাসহ বিভিন্ন পেশার মানুষকে বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। বর্ষার মৌসুমে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে ওই এলাকার মানুষের দুরবস্থা আরো বেড়ে গেছে।

গুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘ কয়েক বছর সংস্কার না হওয়ায় ভুক্তভোগীরা স্থানীয় জন প্রতিনিধিদের অবহেলাকে দায়ী করেছেন।অতি শীঘ্রই রাস্তাটি পুন: নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছে।