সাতক্ষীরার লাবণী সিনেমা হলে চলছে অশ্লীল ছবি

সাতক্ষীরার নিউ মার্কেট মোড়ের লাবণী সিনেমা হলে চলছে অশ্লীল ছবির প্রদর্শনী। সিনেমা হলের বাইরে দেয়ালে লাগানো হয়েছে অশ্লীল ছবির পোস্টার।

ছবির পোস্টারে অশ্লীলতা দেখে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন সাতক্ষীরার সচেতন মানুষ। তারা বলছেন, দীর্ঘদিন বন্ধ থাকলেও আবার হলগুলোতে শুরু হয়েছে অশ্লীল ছবির প্রদর্শনী। এসব অশ্লীল ছবির প্রদর্শনী দ্রুত বন্ধ করা জরুরি।

স্থানীয় সূত্র জানায়, গত এক সপ্তাহ ধরে লাবণী সিনেমা হলে চলছে এ.আর খান পরিচালিত ‘ওরা সোলজার’ সিনেমা। সিনেমা হলের সামনে লাগানো পোস্টারে রয়েছে অশ্লীলতার দৃশ্য। আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে ‘আইনের হাতে গ্রেফতার’ নামে অপর আরেকটি সিনেমা। যার পোস্টারেও রয়েছে অভিনয় শিল্পীদের একেবারে খোলামেলা দৃশ্য।

সাতক্ষীরার সচেতন নাগরিক কমিটির সদস্য অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু বলেন, অপসংস্কৃতি বন্ধে নেয়া হয়েছে নানা ধরনের উদ্যোগ। তবে এখনো হলগুলোতে অশ্লীল ছবির প্রদর্শনী বন্ধ হয়নি। প্রকাশ্যে সাতক্ষীরার লাবণী সিনেমা হলে চলছে নগ্নতা। এটা মোটও শোভনীয় নয়। বাইরের পোস্টারগুলোতে অশ্লীলতা ও নগ্নতা বিদ্যমান। এসব সিনেমা সেন্সর থেকে কীভাবে মুক্তি দেয় সেটা আমার বোধগম্য নয়। এসব অশ্লীল ছবি প্রদর্শনী দ্রুত বন্ধ করতে হবে।

অশ্লীল সিনেমা প্রদর্শনী বন্ধের দাবি জানিয়ে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী শাহিদুর রহমান বলেন, প্রকাশ্যে এমন অশ্লীলতার কারণে রাস্তাঘাটে মেয়েরা ইভটিজিংয়ের শিকার হচ্ছে প্রতিনিয়ত। অনেক সময় শিক্ষার্থীরা স্কুল-কলেজ ফাঁকি দিয়ে এসব সিনেমা দেখছে। সমাজে এর বিরূপ প্রভাব পড়ছে।

লাবণী সিনেমা হলের তদারকিতে থাকা পাঁচজনের মধ্যে একজন আব্দুর রহিম। তিনি বলেন, এসব পোস্টার আমরা বাইরে কোথাও লাগাই না। শুধুমাত্র সিনেমা হলের আশেপাশে লাগিয়েছি। এসব সিনেমার পোস্টার সেন্সর বোর্ড থেকে পাঠিয়ে দেয়। এগুলো আমরা তৈরি করি না। বন্ধ করতে হলে সেন্সর থেকে করতে হবে।

অশ্লীল সিনেমা প্রদর্শনীর বিষয়ে প্রশাসনের বিধি-নিষেধ রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে আব্দুর রহিম আরও বলেন, প্রশাসনের বিধি-নিষেধ রয়েছে। কিন্তু এখন নতুন সিনেমা মুক্তি দিচ্ছে না বিধায় পুরাতন সিনেমা চালাতে হচ্ছে। এমন পোস্টার শুধু আমাদের এখানে নয়, পাশের সঙ্গীতা সিনেমা হল ও পারুলিয়ার আরেকটি হলেও রয়েছে।

সিনেমা হলে অশ্লীল ছবির প্রদর্শনীর বিষয়ে জানতে চাইলে সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, বিষয়টি আমার দৃষ্টিতে পড়েনি। খোঁজখবর নিয়ে এসব সিনেমা বন্ধে ব্যবস্থা নেব।