সিরাজগঞ্জের বেলকুচিতে বিস্ফোরণের ঘটনায় শ্রমিকলীগ নেতাকে প্রধান আসামি করে মামলা

সিরাজগঞ্জের বেলকুচিতে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে ফজলুল হক ফজলু (৪৫) নামে একজন নিহতের ঘটনায় শ্রমিক লীগ নেতা মোতালেব সরকারকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত পরিচয় আরও ৩/৪ জনকে আসামি করা হয়েছে।

সোমবার রাতে নিহত ফজলুল হকের ছোট ভাই বিপুল রহমান বাদী হয়ে বেলকুচি থানায় মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, সোমবার রাতে নিহতের ছোট ভাই বিপুল রহমান বাদী হয়ে মোতালেব সরকারের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামিকে গ্রেপ্তারে সর্বোচ্চ চেষ্টা চলছে।

উল্লেখ্য, সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার সুবর্ণসাড়া গ্রামে গত ১৯ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে বিকট বিস্ফোরণের ঘটনায় মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে এলাকাবাসী খোঁজ নিয়ে জানতে পারেন, শব্দের উৎস ঐ গ্রামের শ্রমিক লীগ নেতা মোতালেব সরকারের বাড়িতে।

এ নিয়ে কয়েক দিন নানা গুনজন চলে এলাকায়। বিস্ফরণের মূল কারণ জানাযায় গত শনিবার সকালে। সেই দিনের বিস্ফরণে আহত হন দুইজন। আহত একজন ব্যক্তির মৃত্যু হয়। নিহত ফজলুল হক ফজলু (৪৫) কুষ্টিয়া সদর থানার মিলপাড়া মহল্লার তোফাজ্জল হোসেনের ছেলে। এরপর নিহতের পরিবারের পক্ষ থেকে জানানো হয় ঐ দিন দুপুরে শ্রমিকলীগ নেতার বাসায় বোমা তৈরির সময় হঠাৎ বিস্ফরণ হয় একটি বোমা।

সেদিন শ্রমিকলীগ নেতা মোতালেব দ্রুত তাদের দুজনকে গাড়ীতে করে ঢাকা মেডিকেলে নিয়ে ভর্তি করেন। পরে শনিবার ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ফজলুল হক ফজলু।