সিরাজগঞ্জে প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও মানব বন্ধন

সিরাজগঞ্জে প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে জেলার বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরষিদের বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) সকালে সিরাজগঞ্জ আদালত চত্বরে জেলার বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের উদ্যোগে পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট গাজী আব্দুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার পারভেজ লিমন, অতরিক্তি পিপি এ্যাড. আব্দুর রউফ পান্না, এ্যাড. মহসিন খাঁন রানা, এ্যাড. জুয়েলসহ আরও অন্যান্য নেতৃবৃন্দ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, আ.লীগ ক্ষমতায় থাকলে দেশে শান্তি বিরাজ করে আর বিএনপি- জামায়াত ক্ষমতায় থাকলে দেশে জঙ্গি-সন্ত্রাস বেড়ে যায়। বিএনপির সমালোচনা করে বক্তারা বলনে, বিএনপি দেশে সন্ত্রাস-নৈরাজ্যসহ বিশৃঙ্খলা সৃষ্টির জন্যই সিরাজগঞ্জে সমাবেশ থেকে প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রদান করেছে। শেখ হাসিনার কিছু হলে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ ঘরে বসে থাকবে না। আইনজীবিরা সবসময় ঐক্যবদ্ধ থেকেছে। এখনও ঐক্যবদ্ধ রয়েছে।

আগামী নির্বাচনে আইনজীবিরা ঐক্যবদ্ধ থেকে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র প্রতিহত করে চতুর্থবারের মতো জনগনের সমর্থন নিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে আইনী সকল কাজ করবে।

উল্লেখ্য, গত (১৬ জুন) শুক্রবার ইসলামিয়া সরকারী কলজ মাঠে জেলা বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবশে অনুষ্ঠিত হয়। ঐ সমাবেশে শ্লোগান দেওয়ার সময় বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন আ.লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগকে হত্যার হুমকি দেওয়া হয়। পরবর্তিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়। এরপর রাতে অভিযান চালিয়ে তাকে আটক করে ডিবি পুলিশ।