সারাদেশের ১০০ সেতুর সাথে কুড়িগ্রামে রায়গঞ্জ সেতুর উদ্বোধন

সারাদেশে ১০০টি সেতু মধ্যে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় রায়গন্জ সেতুর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) সকাল ১১টায় নাগেশ্বরী উপজেলা পরিষদ অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে জেলা সড়ক বিভাগ। ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম-সোনাহাট স্থলবন্দর সড়কের রায়গঞ্জ বাজার এলাকার এ সেতুটির ভার্চুয়ালী উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: নজরুল ইসলাম, নাগেশ্বরী উপজেলা ফরজানা জাহান, নাগেশ্বরী থানার ওসি নবীউল হাসানসহ স্থানীয়রা।

সেতুটির দৈর্ঘ ৯৫ মিটার এবং প্রস্ত ৭.৩ মিটার। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ১৩ কোটি ৬৫ লাখ টাকা। ২০১৯ সালে কাজ শুরু হলে ২০২১ সালে কাজ শেষ হয় সেতুটির।

নাগেশ্বরী উপজেলার উপর দিয়ে প্রবাহিত ফুলকমর নদীর উপর ব্রিটিশ আমলে নির্মিত সেতুর পাশে এই সেতু নির্মাণ করা হয়। সেতুটি নির্মাণের ফলে সোনাহাট স্থলবন্দরের পন্য পরিবহন সহজ হবে এবং এর সুবিধা ভোগ করতে পারবে ভুরুঙ্গামারী ও নাগেশ্বরী উপজেলার মানুষ।

কুড়িগ্রাম সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নজরুল ইসলাাম জানান, সেতুটি কুড়িগ্রাম-সোনাহাট জাতীয় মহাসড়কের নাগেশ^রী উপজেলার রায়গঞ্জ এলাকায়। সেখানে ব্রিটিশ আমলের সেতুটি জরাজীর্ণ হয়ে পড়লে তার পাশ ঘেষে নতুন সেতুটি নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে দেশের ১০০টি সেতুর মধ্যে এই সেতুর উদ্বোধন করেন।