আগামীকাল থেকে বেরোবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আগামীকাল থেকে শুরু হচ্ছে ছয়টি অনুষদভুক্ত ২১ টি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে রবিবার থেকে শুরু হওয়া শিফটভিত্তিক ছয়টি ইউনিটভুক্ত অনুষদসমূহের এই পরীক্ষা শেষ হবে আগামী ৩০ নভেম্বর।

আগামীকাল (প্রথম দিন) চারটি শিফটে যথাক্রমে প্রথম শিফট সকাল নয়টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১ টা থেকে ১২ টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং চতুর্থ শিফট বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটায় অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন সোমবার (২৭ নভেম্বর) এ ইউনিটের মত একই সময়ে চার শিফটে বি ইউনিটভুক্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।

তৃতীয় দিন মঙ্গলবার (২৮ নভেম্বর) সি ও এফ ইউনিটভিত্তিক বিজনেজ স্টাডিজ ও প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে। সি ইউনিট প্রথম দুটি শিফটে ( প্রথম শিফট সকাল নয়টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১ টা থেকে ১২ টা) আর এফ ইউনিট পরের দুটি শিফটে ( তৃতীয় শিফট দুপুর ড়েটা থেকে আড়াইটা এবং চতুর্থ শিফট বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা )।

চতুুুর্থ দিন বুধবার ( ২৯ নভেম্বর) ডি ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা প্রথম দুটি শিফটে (প্রথম শিফট সকাল নয়টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১ টা থেকে ১২ টা ) এবং পঞ্চম নি বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ই ইউনিটভুক্ত জীব ও ভ‚-বিজ্ঞান অনুষদের পরীক্ষা প্রথম দুটি শিফটে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) থেকে জানা যাবে।

উল্লেখ্য, এ বছর স্নাতক প্রথম বর্ষে ৫৮ হাজার ৯শত ৬ জন ভর্তিচ্ছুর আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়। প্রতি আসনে লড়বে প্রায় ৪৫ জন শিক্ষার্থী।