নেইমারকে বিশ্বাস করে না বার্সা

বার্সেলোনায় ফিরতে চান নেইমার। এ নিয়ে সরব বিশ্ব ফুটবলাঙ্গন। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরেরও খোরাক জুগিয়েছে বিষয়টি। এ নিয়ে একের পর এক মুখরোচক খবর প্রকাশ করে যাচ্ছে বিশ্ব মিডিয়া। বিষয়টি কানে পৌঁছেছে বার্সার। তো ব্রাজিলীয় সুপারস্টারকে নিয়ে কী ভাবছেন কাতালানরা?

এ প্রশ্নের উত্তর জানার আগে চলুন আমরা ঘড়ির কাঁটাটাকে উল্টো দিকে ঘুরায়। ফিরে যাই পেছনের গল্পে। ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোষ থেকে বার্সায় পাড়ি জমান নেইমার। ন্যু ক্যাম্পে ভালোই সময় কাটছিল তার। লিওনেল মেসি-লুইস সুয়ারেজের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছিল হালের ক্রেজের।

তবে হুট করেই ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে ২০১৭ সালের আগস্টে পিএসজির ডেরায় ভেড়েন নেইমার। গুঞ্জন, সেরা হতে মেসির ছায়া থেকে বের হতেই এমন সিদ্ধান্ত ছিল তার। তবে প্যারিস মন ভরাতে না পারায় ফের ফিরতে চাচ্ছেন বার্সার ডেরায়। কাতালানদের সঙ্গী হতে জোরকদমে তদবির চালিয়ে যাচ্ছেন তিনি।

শোনা যাচ্ছে, বর্তমান ক্লাব সতীর্থ ও কোচের সঙ্গে বনিবনা হচ্ছে না নেইমারের। ফ্রেঞ্চ লিগের খেলার মান নিয়েও সন্তুষ্ট নন তিনি। সর্বোপরি সেখানে যাওয়ার পর থেকেই সাবেক ক্লাবে আসতে দৌড়ঝাঁপ করছেন পিএসজি প্রাণভোমরা।

বিষয়টি গোচরীভূত হওয়ার পর মুখ খুলেছে বার্সা। এ নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেছে কর্তৃপক্ষ। ক্লাবটির ভাইস প্রেসিডেন্ট জর্দি কার্দোনার বলেন, এ মুহূর্তে নেইমারকে ফেরানোর ব্যাপারে কিছু ভাবছি না আমরা। তাকে ফেরানো হলে পরিস্কার তা জানিয়ে দেব। তবে এখন পর্যন্ত আমাদের চিন্তায় নেই ও।

নেইমারের বার্সায় প্রত্যাবর্তনের পথে প্রধান অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে মূলত তার চলে যাওয়া। ভাইস প্রেসিডেন্টের ভাষ্যতেই সেটা পরিষ্কার, নেইমার হচ্ছে এমন এক খেলোয়াড়, যে আমাদের ছেড়ে চলে গিয়েছে। তাকে আমরা বিশ্বাস করি না। তার প্রতি তা না করাটাই হবে আশ্চর্যের বিষয়। ওকে ফেরানো নিয়ে কোনো সদস্যই এখন পর্যন্ত ইতিবাচক কোনো মন্তব্য করেনি।