নৌকাই লাঙ্গল, লাঙ্গলই নৌকা : ফিরোজ রশীদ

মহাজোটের প্রার্থী হয়েছেন জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের পার্থী হিসাবে ঢাকা-৬ আসনে আমি মননোয়ন পেয়েছি। এখানে নৌকাই লাঙ্গল, লাঙ্গলই নৌকা।

রোববার জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করতে গিয়ে লক্ষীবাজার সেন্ট্রাল গার্লস হাই স্কুল মাঠ প্রাঙ্গণে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এই নির্বাচনে আমি জিতলে প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা। বিজয়ের মাসে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরো একটি বিজয় উপহার দিতে চাই।

নির্বাচনে সবাই লেভেল প্লেয়িংফিল্ড পাচ্ছেন জানিয়ে তিনি বলেন, সারা দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। আমার নির্বাচনী এলাকায় সকল দলের প্রার্থীদের পোষ্টার ফেস্টুন রয়েছে। কিন্তু আমি এখনো নির্বাচনী পোস্টার লাগাই নাই। এখানে সবাই সমান।

রাজাকার, আলবদর ও মুক্তিযুদ্ধ বিরোধীদের ভোট চাওয়ার কোনো অধিকার নেই জানিয়ে তিনি বলেন, যারা স্বাধীনতা বিরোধী, দেশদ্রোহী এ স্বাধীন বাংলাদেশে বিজয়ের মাসে তাদের ভোট চাওয়ার কোনো অধিকার নাই।

তিনি বলেন, আগামী ৩০ তারিখের নির্বাচনে আপনারা লাঙ্গলে ভোট দিয়ে এসব স্বাধীনতা বিরোধীদের জবাব দিবেন।

তিনি মুক্তিযুদ্ধা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা ছিনিয়ে এনেছি। এই মাসে ভোটযুদ্ধে আমারা আবারো বিজয়ী হব।

ঢাকা-৬ আসন ঢাকা জেলার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৩, ৩৭, ৩৮, ৩৯, ৪০, ৪১, ৪২, ৪৩, ৪৪, ৪৫ ও ৪৬ নং ওয়ার্ড নিয়ে গঠিত।

ঢাকা-৬ আসনে মোট প্রার্থী আটজন। মহাজোটের প্রার্থী হয়েছেন জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। আর ধানের শীষ নিয়ে এখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী।