বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি : কিবরিয়া

‘বাবার স্বপ্ন পূরণ করতেই আমি রাজনীতিতে এসেছি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছি। বড় চাকরি ছেড়ে আজ আপনাদের সেবায় এসেছি। আমি আপনাদের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হলে নবীগঞ্জ-বাহুবলের মানুষকে ভিক্ষার জন্য কারো কাছে হাত পাততে হবে না।দেশ বিদেশ ঘুরে যে অভিজ্ঞতা অর্জন করেছি তা দুই উপজেলার মানুষদের ভাগ্যেন্নয়নে কাজে লাগাব।’

অত্যন্ত দৃঢ়তার সঙ্গে কথাগুলো বলেছেন সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। তিনি হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনের ধানের শীষের প্রার্থী।গণফোরামের এই নেতা জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন পেয়েছেন।

শনিবার বিকালে বাহুবলের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, বাবার স্বপ্ন ছিল বাহুবল-নবীগঞ্জের এমপি হয়ে জনগণের সেবায় নিজেকে বিলিয়ে দেবেন। বাবার জীবদ্দশায় তা সম্ভব হয়নি। তাকে আগেই দুনিয়ে থেকে বিদায় করে দেয়া হয়েছে। বাবার স্বপ্ন পূরণেই আমি এবার প্রার্থী হয়েছি। আমি পাবলিক সার্ভেন্ট (জনগণের সেবক) হিসেবে তাদের মধ্যে বেঁচে থাকতে চাই।

খোড়া অজুহাতে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করায় দুঃখ প্রকাশ করে রেজা কিবরিয়া বলেন, ক্রেডিক কার্ডের মাত্র সাড়ে ৫ হাজার টাকা ঋণখেলাপি দেখিয়ে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। আবার ৫ হাজার কোটি টাকার ঋণখেলাপি প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা দেয়া হয়েছিল।

আওয়ামী লীগ নির্বাচনকে ভয় পাচ্ছে উল্লেখ করে রেজা কিবরিয়া বলেন, ওরা ভয় পায় বলেই ড. কামাল হোসেন, আ স ম রব ও আমার ওপর হামলা চালায়। আমরা ভীরু নই, হামলা মামলা আমরা ভয় পাই না।

ড. কিবরিয়া বেঁচে থাকলে আওয়ামী লীগ করতে পারতেন না উল্লেখ করে তিনি বলেন, ‘আমার বাবা জীবিত থাকলে তিনি এখন আওয়ামী লীগ করতেন না।’

নির্বাচনী এলাকার জনগণের জীবন মান উন্নয়নে নিজের অভিজ্ঞতা কাজে লাগাবেন উল্লেখ করে ঐক্যফ্রন্টের এই প্রার্থী বলেন, দেশ-বিদেশ ঘুরে যে অভিজ্ঞতা অর্জন করেছি তা দুই উপজেলার জনগণের ভাগ্য উন্নয়নে কাজে লাগাতে চাই।

এসময় তিনি নেতাকর্মীদের ৩০ ডিসেম্বর পর্যন্ত ধৈর্য ধরে সবকিছু মোকাবিলা করার আহ্বান জানান। এর আগে তিনি নেতাকর্মীদের নিয়ে বাহুবল বাজারে নির্বাচনী প্রচার চালান।